সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম জাহিদ হাসান

ডেইলি সিলেট ডেস্ক ::
৪১তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন। এতে ২০১৯-এর বিভিন্ন ক্যাডারের মোট ২৫৩৬টি শূন্য পদের বিপরীতে ২৫২০টি পদে নিয়োগের জন্য মেধাক্রম অনুযায়ী সুপারিশ করা হয়।

২ হাজার ৫২০ জনের মধ্যে প্রশাসনে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ১০৮ জন, ডেন্টিস্ট ১৭১ জন, কৃষি ক্যাডারে ২৩০ জন, শিক্ষা ক্যাডারে ৮৮৮ জন, বন ক্যাডারে ৩৬ জন, পশু সম্পদ ক্যাডারে ৭৬ জন, তথ্য ক্যাডারের তিন পদে ৩৮ জন, কর ক্যাডারে ৬০ জন ও অন্যান্য ক্যাডারে ৪৬৫ জন। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এখনো পর্যন্ত প্রশাসন ও পুলিশ ক্যাডারে প্রথমসহ ১৮৭ জনের সুপারিশপ্রাপ্ত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ ক্যাডারে প্রথম হয়েছেন লোক প্রশাসন বিভাগের জাহিদ হাসান জয় এবং প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছেন ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের নাইমুর রহমান।

এর মধ্যে শিক্ষা ক্যাডারে ৮৩ জন, প্রশাসনে ৩১ জন, পরিকল্পনায় ১৯ জন, পুলিশে ১৮ জন, তথ্যে ৭ জন, শুল্ক ও আবগারি ৬ জন, পরিসংখ্যানে ৫জন, আনসারে ৫ জন, কর ক্যাডারে ৪ জন, নিরীক্ষা ও হিসাব দুইজন, পররাষ্ট্রে দুইজন, রেলওয়েতে একজন ও খাদ্য ক্যাডারে একজন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ফেসবুকের বিভিন্ন পেজ, গ্রুপ ও বিভাগের বিভিন্ন গ্রুপ থেকে এসব তথ্য সংগ্রহ করা হয়েছে।

প্রসঙ্গত, ২৭ নভেম্বর ২০১৯ সালে প্রথম প্রকাশ করা হয় ৪১ তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি। সেখানে চার লাখের বেশি প্রার্থী আবেদন করেছিল। এরপর যথাক্রমে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং আগস্ট ২০২১ এর ফলাফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়। ১০ নভেম্বর ২০২২ লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হলে ২৩ হাজার প্রার্থী উত্তীর্ণ হয়। সর্বশেষ, জুন ২০২৩ এ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: