সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রাথমিকে বেতন স্কেল বাড়ানো না হলে কঠোর কর্মসূচি

ডেইলি সিলেট ডেস্ক ::

সরকারি প্রাথমিক স্কুলগুলোতে প্রধান শিক্ষক থেকে সহকারী শিক্ষক পর্যন্ত সবার বেতন স্কেল বাড়ানোসহ এক গুচ্ছ দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। দাবিগুলো বাস্তবায়নের লক্ষ্যে শনিবার (২৭ মে) দেশের সংসদ সদস্যদের কাছে লিখিত আবেদন জানানো হবে। ৭ জুলাইয়ের মধ্যে দাবি বাস্তাবায়নে অগ্রগতি না হলে কঠোর কর্মসূচি গ্রহণের ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ও আলোচনাসভায় শিক্ষক নেতারা এ হুঁশিয়ারি দেন।

সংগঠনের সভাপতি মো. আবুল কাসেম বলেন, এই সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ হাজার ৬৭২টি প্রাথমিক বিদ্যালয় সরকারি করেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন। কিন্তু এখন পর্যন্ত প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও ১০ম গ্রেড বাস্তবায়ন সম্ভব হয়নি।

বেতন স্কেল উন্নীতকরণ ছাড়াও দাবিগুলোর মধ্যে রয়েছে অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন, প্রধান ও সহকারী শিক্ষকদের দ্রুত পদোন্নতি, ১০ ও ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড প্রদান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য পে কমিশন গঠন, ২০ থেকে ১০ গ্রেডে বেতন নির্ধারণ, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল করা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: