সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ডেইলি সিলেট ডেস্ক ::
মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়ায় সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার রাত ৮টায় রেল যোগাযোগ স্বাভাবিক হয় বলে জানান ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ।

তিনি জানান, শ্রীমঙ্গল লাইন ক্লিয়ার। ৭১৯ পাহাড়িকা এক্সপ্রেস সিলেট পৌঁছানোর পর ৭২৪ উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে ছেড়ে আসবে। ৭৩৯ উপবন এক্সপ্রেস ঢাকা থেকে ও ৭৪০ উপবন এক্সপ্রেস সিলেট থেকে চলাচল করবে।

ভোর ৫টার দিকে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেললাইনে পড়ে থাকা গাছের সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হয়। এতে ইঞ্জিনসহ তিনটি কোচ লাইনচ্যুত হয়ে যায়। এরপর বন্ধ হয়ে যায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ।

এ ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে বিভাগের পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহ্বায়ক করে গঠিত এ কমিটিতে বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) ও বিভাগীয় প্রকৌশলী (ঢাকা-২) ও বিভাগীয় প্রকৌশলীকে (সংকেত ও টেলিযোগাযোগ) সদস্য করা হয়েছে। তারা শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।

আন্তনগর উদয়ন এক্সপ্রেসের সহকারী পরিচালক মো. সোহেল রানা বলেন, বনের ভেতর ঝড়ে একটি গাছ রেললাইনের ওপর পড়ে ছিল। ট্রেনটি সেই গাছে ধাক্কা দিলে এর ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

কুলাউড়া রেলওয়ে প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আনিছুজ্জামান বলেন, আখাউড়া ও কুলাউড়া স্টেশন থেকে দুটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে পৌঁছে দুর্ঘটনাকবলিত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারে কাজ শুরু করে। প্রায় ১২ ঘণ্টা কাজ করার পর লাইন ক্লিয়ার হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: