সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গুচ্ছ ভর্তি পরীক্ষায় শাবিপ্রবিতে বসবে সাড়ে ৯ হাজার শিক্ষার্থী

ডেইলি সিলেট ডেস্ক ::
আগামী ২০ মে তৃতীয় বারের মতো শুরু হতে যাচ্ছে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা। ২০২২-২৩ সেশনে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। এবারের ভর্তি পরীক্ষায় ‘বি’, ‘সি’ ও ‘এ’ এই তিনটি ইউনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী।

সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ই’ এর নিচতলায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এ তথ্য জানান শাবি কেন্দ্রের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকার ও সদস্য সচিব ড. মো. মাহবুবুল হাকিম।

সদস্য সচিব ড. মো. মাহবুবুল হাকিম বলেন, ২০২২-২৩ সেশনে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সিলেট অঞ্চলের বিভিন্ন জায়গা থেকে শাবিপ্রবিতে ‘বি’ ইউনিটে ২ হাজার ৫৬১ জন, ‘সি’ ইউনিটে ৯৪৪ জন ও ‘এ’ ইউনিটে ৬ হাজার ৩৯ জন শিক্ষার্থী অংশ নেবে। শুধুমাত্র ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ক্যাম্পাসের পাশাপাশি বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বর্ডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের পরীক্ষার সিট বসানো হবে। এ ছাড়া বাকি দুই ইউনিটের ভর্তি পরীক্ষা ক্যাম্পাসের অভ্যন্তরীণ একাডেমিক ভবনগুলোতে নেওয়া হবে।

সার্বিক বিষয়ে ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকার বলেন, এরই মধ্যে আমাদের ভর্তি কমিটির সদস্যদের নিয়ে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় সব কাজ সুন্দরভাবে করার লক্ষ্যে সব উপকমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ভর্তি পরীক্ষায় যাতে কোনো জটিলতা তৈরি না হয় এজন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি।

আগামী ২০ মে ‘বি’ ইউনিটের, ২৭ মে ‘সি’ ইউনিটের এবং ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেশের বিভিন্ন কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। এবার দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে ‘বি’ (মানবিক) ইউনিটে ৯৬ হাজার ৪৩৪ জন, ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ৩৯ হাজার ৮৬৪ এবং ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: