সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচি প্রাথমিকের শিক্ষকদের

ডেইলি সিলেট ডেস্ক ::

অষ্টম শ্রেণি পাস চালকের গ্রেড ১২তম আর চার বছরের কৃষি ডিপ্লোমা করে উপ-সহকারী কৃষি কর্মকর্তারা ১০ম গ্রেড পেলেও স্নাতক পাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা পাচ্ছেন ১৩তম গ্রেড। এই বৈষম্য দূর করে অবিলম্বে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি জানিয়েছেন শিক্ষকরা।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে এ দাবি জানান সহকারী শিক্ষকরা। ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের ব্যানারে এই কর্মসূচি করেন তারা। এতে সারা দেশের প্রায় ৫০০ শিক্ষক অংশ নেয়।

মানববন্ধনে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, শিক্ষকরা সম্মানের সঙ্গে বাঁচতে চান, তাই ১০ম গ্রেডের বিকল্প নেই। অষ্টম শ্রেণি পাস ড্রাইভারের বেতন গ্রেড ১২তম গ্রেডে অথচ স্নাতক পাস শিক্ষকদের বেতন গ্রেড ১৩তম। এর চেয়ে লজ্জার আর কী থাকতে পারে?

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের সমন্বয়ক মাহবুবুর রহমান বলেন, এই কর্মসূচির মাধ্যমে আমরা প্রাথমিকের নেতাদের জানাতে চাই, আপনারা ঘুমিয়ে আছেন। আর ঘুমিয়ে থাকার সুযোগ নেই্। আপনারা জেগে উঠুন। দাবি আদায়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে। এর মাধ্যমে একদিন না একদিন ১০ গ্রেড বাস্তবায়ন হবেই হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: