সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে দুই দিনব্যাপী ইজতেমা ১৭ ও ১৮ নভেম্বর

আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশের উদ্যোগে সিলেটে দুইদিনব্যাপী ইজতেমা অনুষ্ঠিত হবে। আগামী ১৭ ও ১৮ নভেম্বর সিলেটের দক্ষিণসুরমা উপজে’লার পারাইরচকস্থ সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে এ ইজতেমা অনুষ্ঠিত হবে। ইজতেমায় লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা। দুই দিনব্যাপী অনুষ্ঠিত এ ইজতেমায় দেশ-বিদেশের প্রখ্যাত আলেম’রা রয়ান পেশ করবেন।

শনিবার (১২ নভেম্বর) বেলা ২টায় সিলেট জে’লা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশ’র নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মা’ওলানা শাব্বীর আহম’দ ফতেহপুরী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশ একটি অরাজনৈতিক সংগঠন। ১৯৪৪ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনটি মৌলিকভাবে ছয়টি কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এগুলো হলো ইস’লামের দাওয়াত, সংগঠন, তালিম, তারাবিয়্যাহ ও তাযকিয়া (আত্মশুদ্ধি), খেদমতে খালক তথা সৃষ্টি সেবা ও আম’র বিল মা’রুফ নাহি আনিল মুনকার (সৎ কাজের আদেশ ও অসৎ কাজে নিষেধ)। সংগঠনটির পথচলার ৭৭ বছর পূর্তি উপলক্ষ্যে সিলেটে দুই দিনব্যাপী ইজতেমা’র আয়োজন করা হয়েছে। আগামী ১৭ নভেম্বর (বৃহস্পতিবার) ফজরের নামাজের পরপরই ইজতেমা’র আনুষ্ঠানিকতা শুরু হবে। এদিন রাত ১১ঘটিকা পর্যন্ত দেশ বিদেশের প্রখ্যাত আলেমেদ্বীন বয়ান পেশ করবেন। পরদিন শুক্রবার ভোররাতে জিকির শুরু হবে। পরে ফজরের নামাজ শেষে আমন্ত্রিত অ’তিথিরা বয়ান রাখবেন। এদিন জুমা’র নামাজ শেষে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা’র আনুষ্ঠানিকতা শেষ হবে।

তিনি বলেন-দুই দিনব্যাপী ইজতেমায় বয়ান রাখবেন আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশের আমীর মুফতি মা’ওলানা মুহাম্ম’দ রশিদুর রহমান ফারুক বর্ণভী, ভা’রতের প্রখ্যাত আলেমেদ্বীন মা’ওলানা সায়্যিদ মাহমুদ মাদানী, মা’ওলানা সাইয়্যিদ আশহাদ রশীদিসহ দেশ বরেণ্য আলেম’রা।

সংবাদ সম্মেলনে মা’ওলানা শাব্বীর আহম’দ ফতেহপুরী বলেন, ইজতেমা উপলক্ষে ইতোমধ্যে অনুষ্ঠানস্থল সাজানো, নিরাপত্তা ব্যবস্থা, আগত মু’সলি¬দের থাকা-খাওয়াসহ সকল কর্মসূচির প্রায় ৯০ ভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইজতেমায় লক্ষাধিক মু’সলি¬ জমায়েত হবেন বলে আশা করা যাচ্ছে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন- আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশ প্রতিষ্ঠাকাল থেকে নিজের লক্ষ্য-উদ্দেশ্য ও কর্মসূচির আলোকে বহু’মুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে দেশের পাশাপাশি বিদেশেও সংগঠনের কার্যক্রম চালু আছে। দেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতে সোনার মানুষ গড়তে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এ মহৎ কাজের ধারাবাহিকতায় সবসময় অব্যাহত থাকবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আঞ্জুমানে হেফাজতে ইস’লাম বাংলাদেশ’র সিলেট মহানগরীর আমীর মা’ওলনা শায়খ সাইফুল্লাহ, জে’লা শাখার নাজিম মা’ওলানা নজমুদ্দীন ক্বাসেমী, মহানগর শাখার নায়েবে নাজিম মা’ওলানা নিয়ামত উল্লাহ খাসদবীরি, জে’লা নায়েবে নাজিম মা’ওলানা সাইফুর রহমান ও মহানগরীর সদস্য আদনান শাহ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: