সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অক্টোবর পর্যন্ত সিলেট বিভাগে এলজিইডির টেন্ডারে অংশ নেবেন না টিকাদাররা

রেইট সিডিউল সংশোধন না করলে আগামী অক্টোবর পর্যন্ত সিলেট বিভাগে এলজিইডির টেন্ডারে অংশ নেবেন না টিকাদাররা। বুধবার (১৪ই সেপ্টেম্বর) এলজিইডি সিলেট অঞ্চলের ঠিকাদারদের এক যৌথসভায় এ কথা জানানো হয়েছে।

এলজিইডি কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট জে’লা শাখার উদ্যোগে দুপুরে নগরের একটি অ’ভিজাত হোটেলে আয়োজিত সভায় সিলেট জে’লা ছাড়াও সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের ঠিকাদাররা উপস্থিত ছিলেন।

সভায় ঠিকাদার নেতৃবৃন্দ বলেন- করো’না মহামা’রীকাল থেকে ঠিকাদাররা এক ক্রান্তিকাল অ’তিক্রম করছেন। করো’নার সময়ও ঠিকাদাররা সরকারের পক্ষ থেকে কোনো প্রণোদনা পাননি। বৈশ্বিক অর্থনৈতিক সঙ্কটের অজুহাতে বর্তমানে চলমান উন্নয়ন প্রকল্পের কাজের বিল প্রদানে বিলম্ব করা হচ্ছে। পরপর দু’বারের ভ’য়াবহ ব’ন্যায় চলমান উন্নয়ন প্রকল্পের অনেক ক্ষতি হয়েছে। নির্মাণাধীন অনেক রাস্তা ব’ন্যার ঢলে ভেসে গেছে ও নষ্ট হয়েছে। নির্মাণ ও মেরামত প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর পুন:প্রাক্কলনের জন্য আবেদন করা হলেও কর্তৃপক্ষের কাছ থেকে সাড়া মেলেনি। এতে চলমান অনেক প্রকল্প সমাপ্ত করতে ঠিকাদাররা লোকসানে পড়ে পুঁজিও খুইয়েছেন।

সভায় বক্তারা আরও বলেন- ২০২২-২০২৩ অর্থ বছরের শুরুতে এলজিইডির নতুন রেইট শিডিউলে আম’রা আশাহত হয়েছি। কারণ- সরকার কর্তৃক ঘোষিত রেইট সিডিউল বাস্তবতার সঙ্গে অসঙ্গতি ও অসামঞ্জস্যপূর্ণ। রেইট শিডিউলে কাজ করলে ঠিকাদারদের রডের দাম কেজি প্রতি ২৩ টাকা, সিমেন্টে দাম প্রতি ব্যাগে ১৪৫ টাকা, ইটের দাম প্রতিটিতে ৪ টাকা, বিটুমিনের প্রতি কেজিতে ১৫ টাকা ও ডিজে’ল প্রতি লিটারে ২৯ টাকা নিজ পকেট থেকে ভুর্তকি দিতে হবে। এতে টেন্ডারে অংশ নিলে লোকসান হবে। এ কারণে এলজিইডির সিলেট জে’লার ঠিকাদাররা ২৫ শে আগস্ট সভা করে সিদ্ধান্ত নিয়ে ৩০ আগস্ট থেকে সিলেটে সকল ধরনের টেন্ডারে অংশ গ্রহণ থেকে বিরত থাকছেন। পাশাপাশি সিলেট বিভাগের সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের ঠিকাদার ওয়েলফেয়ার এসোসিশেনের নেতৃবৃন্দও সিদ্ধান্ত নিয়ে অনুরূপ ভাবে টেন্ডারে অংশ নিচ্ছেন না।

এদিকে- সভায় ঘোষণা দেওয়া হয়; নতুন রেইট সিডিউল সংশোধন না করলে আগামী ৩০ শে অক্টোবর পর্যন্ত সিলেট বিভাগের ঠিকাদাররা এলজিইডির সকল টেন্ডারে অংশ থেকে বিরত থাকবেন।

সভায় সভাপতিত্ব করেন সিলেট জে’লা কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি রাখাল দে।

সংগঠনের সাধারণ সম্পাদক শামীম আহম’দের পরিচালনায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জে’লা কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের ভা’রপ্রাপ্ত সভাপতি নুরুল ইস’লাম, সাধারণ সম্পাদক শংকর কুমা’র দেব, হবিগঞ্জ জে’লা কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুজ্জামান চৌধুরী, সদস্য সচিব গো’লাম ফারুক, মৌলভীবাজার জে’লা কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিনিধি মহিউদ্দিন ফহিম চৌধুরী, তাজুল নোমান, সিলেট জে’লা কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এনায়েত আহম’দ মনি, প্রধান উপদেষ্টা শি’বব্রত ভৌমিক চন্দন, উপদেষ্টা গো’লাম কিবরিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: