সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রকৃতির সাথে অসম লড়াইয়ে সিলেট জেলা পুলিশের সদস্যরা

সাম্প্রতিক সময়ের ভয়াবহ বন্যায় সিলেটের বিভিন্ন উপজেলাসহ শহরতলি প্লাবিত হয়। লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়ে আশ্রয় নিয়েছেন সরকারি আশ্রয় কেন্দ্রে।

আশ্রয় কেন্দ্রে নারী পুরুষ ও শিশুসহ এলাকার লোকজন যত সামান্য জিনিসপত্র নিজের সাথে নিয়ে আসার সুযোগ পেয়েছেন। ফেলে এসেছেন ঘরবাড়ি তৈজসপত্র যা ইতোমধ্যে বানের পানিতে বিলিন হয়েছে। এমন বাস্তবতায় একবেলা একমুঠো খাবার সংগ্রহ করা তাদের জন্য অসাধ্য।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম-বার, এর নির্দেশে মানুষের মুখে একবেলা আহার তুলে দিতে সিলেট জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: মাহফুজ আফজালের নেতৃত্বে সিলেট জেলা পুলিশের একটি টিম জেলা পুলিশ লাইন্স হতে রান্না করা খিচুড়ীর প্যাকেট নিয়ে হাজির হন কোম্পানীগঞ্জ থানাধীন ৪ নং ইছাকলস ইউনিয়নের অর্ন্তগত শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী আশ্রয় কেন্দ্রে।

প্রকৃতির এমন রুদ্ররূপের মধ্যে শত প্রতিকূলতা ভেঙ্গে আশ্রয় কেন্দ্রে যেতে প্রায় আড়াইঘন্টা সময় লাগে। পরে ইছাকলস ইউনিয়ন পরিষদের ২ তলায় স্থাপতি অপর আশ্রয় কেন্দ্রে আশ্রয় গ্রহণকারি মানুষের মধ্যে খাবার বিতরণ করেন।

বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় শুক্রবার হতে কোম্পানীগঞ্জ থানা,গোয়াইনঘাট থানা এবং বিশ্বনাথ থানার সঙ্গে মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন ছিল। থানা এলাকায় বিদ্যুৎ না থাকায় শুক্রবার জৈন্তাপুর এবং কানাইঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো: মাহফুজ আফজাল , কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট এলাকায় জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো: লুৎফর রহমান স্বস্ব সার্কেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ পুলিশের উদ্ধারকারী টিমের নেতৃত্ব দিয়ে অনেক লোকজনকে আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছেন।

সিলেট জেলা পুলিশ সুপার দিক- নির্দেশনা অতিরিক্ত পুলিশ সুপার মো: লুৎফর রহমান (ডিএসবি) সহকারি পুলিশ সুপার, গোয়াইনঘাট সার্কেল প্রবাস কুমার সিংহ, এএসপি এসএ এফ শেখ মুত্তাজুল ইসলাম ইসলাম, কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ সহ পুলিশ কর্মকর্তারা শনিবার সারাদিন গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ থানা এলাকায় বন্যার্ত অনেক লোকজনকে উদ্ধার করে নিরাপদে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিয়েছেন।

জেলা পুলিশের পক্ষ হতে গত শুক্রবার ও শনিবার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট এবং জৈন্তাপুর থানা এলাকায় বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী এবং খাবার বিতরণ করা হয়েছে।

এ দিকে গতকাল শনিবার ভারী বর্ষণের কারণে কানাইঘাট, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ থানা এলাকায় বন্যা পরিস্থিতি আরো অবনতির সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: