সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কিডনি দিয়ে একে অপরের স্বামীকে বাঁচালেন দুই নারী

ধ’র্মীয় অসাম্প্রদায়িকতার এক নতুন নজির গড়লেন ভা’রতের দুই নারী। ভিন্ন ধ’র্মালম্বী হওয়ার পরও কিডনি দিয়ে একে অ’পরের স্বামীকে বাঁচিয়েছেন তারা।
মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ জানায়, সেই দুই নারীর নাম সুষ্মা উনিয়াল ও সুলতানা আলী। তাদের দুইজনের স্বামী অ’সুস্থ ছিলেন এবং কিডনি প্রতিস্থাপন জরুরি হয়ে পড়েছিল। কিন্তু তারা কেউ নিজ স্বামীকে কিডনি দিতে পারছিলেন না। অবশেষে দুই রোগীর চিকিৎসক এগিয়ে আসেন। চিকিৎসক জানান, দুই নারী একে অ’পরের স্বামীকে কিডনি দিতে পারবেন।

কয়েক মাস আগেও সুষ্মা ও সুলতানা কেউ কাউকে চিনতেন না। তাদের দুইজনের স্বামী বিকাশ উনিয়াল (৫১) ও আশরাফ আলী (৫২) ২০১৯ সালে থেকে কিডনি জটিলতায় ভুগছিলেন। স্ত্রী’রা নিজ নিজ স্বামীকে কিডনি দিতে আগ্রহী থাকলেও তা ম্যাচ হচ্ছিল না। উপায় না দেখে, স্বামীকে বাঁ’চাতে দ্রুত কিডনি দান করার অনুরোধ জানিয়ে আবেদন করেছিলেন বিকাশ ও আশরাফের স্ত্রী’।

হঠাৎ করে চলতি মাসের জানুয়ারিতে তারা ফোন পান আশরাফ ও বিকাশের চিকিৎসক শাহবাজ আহমেদের কাছ থেকে। তিনি জানান, নিজের স্বামীর সঙ্গে কিডনি ম্যাচ না করলেও অন্যের স্বামীর সঙ্গে তাদের কিডনি ম্যাচ করেছে। এ ক্ষেত্রে চিকিৎসক দু’জনকে জিজ্ঞেস করেন, দুই পরিবার দুই ধ’র্মের। একটি হিন্দু, অ’পরটি মু’সলিম, এ নিয়ে তাদের মধ্যে কোনো দ্বিধা আছে কিনা? কিন্তু দুই পরিবারই বলেছে, ধ’র্ম নিয়ে তাদের মধ্যে কোনো দ্বিধা নেই, তারা চান কিডনি দান করে তাদের স্বামীদের বাঁচিয়ে রাখতে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: