সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পানির বিল বাড়িয়েছে সিলেট সিটি করপোরেশন

পানির মাসিক বিল বাড়িয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সিসিকের প্রধান নির্বাহী কর্মক’র্তা বিধায়ক রায় চৌধুরী স্বাক্ষরিত এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জুলাই থেকে এ বিল কার্যকর হবে বলে জানিয়েছে সিসিক। গত ২১ জুন তারিখে অনুষ্ঠিত সাধারণ সভায় এ মাসিক বিল বাড়ানোর সিদ্ধান্ত হয় বলেও ওই বি’জ্ঞপ্তিতে জানানো হয়।

সিসিকের প্রধান নির্বাহী কর্মক’র্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, বিগত কয়েক বছরে বিদ্যুতের মূল্য বৃদ্ধি, পানি উৎপাদন ও সরবরাহ কার্যক্রম বৃদ্ধি এবং রক্ষণাবেক্ষণ ব্যয় বৃদ্ধি পাওয়ার কারণে পানি সরবরাহ খাতে ব্যয় বৃদ্ধি পেয়েছে। প্রতি মাসে এ খাতে সিটি করপোরেশনকে প্রায় ৬৫ লাখ টাকা ভর্তুকি দিতে হচ্ছে। পানির সিস্টেম লস কমানোর লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রত্যেক সংযোগে মিটার স্থাপনের নির্দেশনা রয়েছে। মিটার স্থাপনে একসঙ্গে বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন।

পানি সরবরাহ খাতে সিসিকের কাছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ প্রায় ৩৫ কোটি টাকা। এই কর্মক’র্তা সুষ্ঠুভাবে পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে সিসিকের পুনঃনির্ধারিত পানির সংযোগের মাসিক বিল প্রদান করতে নগরবাসীর সহযোগিতা কা’মনা করেন।

পুনঃনির্ধারিত মাসিক বিল হচ্ছে-আবাসিক সংযোগের ক্ষেত্রে ০.৫ ইঞ্চি ডায়ামিটারের বিল ২০০ টাকা থেকে ৫০০ টাকা, ০.৭৫ ইঞ্চি ডায়ামিটারের ৪০০ টাকা থেকে ৮০০ টাকা এবং ১ ইঞ্চি ডায়ামিটারের বিল ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা।

বাণিজ্যিক সংযোগের ক্ষেত্রে ০.৫ ইঞ্চি ডায়ামিটারের বিল ৪০০ টাকা থেকে ৮০০ টাকা, ০.৭৫ ইঞ্চি ডায়ামিটারের ৭০০ টাকা থেকে ১২০০ টাকা এবং ১ ইঞ্চি ডায়ামিটারের বিল ১৫০০ টাকা থেকে ২২০০ টাকা করা হয়েছে।

প্রাতিষ্ঠানিক সংযোগের ক্ষেত্রে ০.৫ ইঞ্চি ডায়ামিটারের বিল ৪০০ টাকা থেকে ৮০০ টাকা, ০.৭৫ ইঞ্চি ডায়ামিটারের ৭০০ টাকা থেকে ১২০০ টাকা এবং ১ ইঞ্চি ডায়ামিটারের বিল ২০০০ টাকা থেকে ৩০০০ টাকা করা হয়েছে।

সরকারি প্রতিষ্ঠানের সংযোগের ক্ষেত্রে ০.৫ ইঞ্চি ডায়ামিটারের বিল ৪০০ টাকা থেকে ৮০০ টাকা, ০.৭৫ ইঞ্চি ডায়ামিটারের ৭০০ টাকা থেকে ১২০০ টাকা এবং ১ ইঞ্চি ডায়ামিটারের বিল ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: