সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিদেশগামীরা যেভাবে পাবেন মডার্নার টিকা

সিলেট মহানগরসহ দেশের সকল সিটি কর্পোরেশনসমূহে বিদেশযাত্রীদের জন্য মর্ডানা টিকা দেওয়ার নির্দেশনা দিয়েছে দেশের স্বাস্থ্য বিভাগ। এ সংক্রান্ত একটি চিঠি শনিবার সিলেট সিটি কর্পোরেশন এর স্বাস্থ্য বিভাগে এসে পৌঁছেছে।

সিলেট সিটি কর্পোরেশনে স্থাপিত করোনা টিকাদানের অস্থায়ী কেন্দ্রে দেওয়া হবে বিদেশগামীদের এ টিকা।

জানা গেছে, শুধু মাত্র দেশের সকল সিটি কর্পোরেশনসমূহে বিদেশগামীদের রেজিষ্টেশনের ভিত্তিতে মর্ডানা টিকার প্রথম ডোজ প্রদান করা হবে।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে এমন নির্দেশনা দিয়ে শনিবার আমার কাছে একটি চিঠি এসেছে। যাদের পাসপোর্টে বিদেশ যাওয়ার ভিসা আছে কিংবা প্রয়োজনীয় সকল কাগজপত্র রয়েছে কেবল তাদেরকে দেওয়া হবে ওই টিকা।

তিনি বলেন, আমার কাছে অনেকে ছাত্র ভিসায় বিদেশ যাবে উল্লখ করে ফোন করেছেন অথচ তারা এখন ইংরেজি পরীক্ষার আই.ই.এল.টি.এস (IELTS)এর প্রস্তুতি নিচ্ছেন তাদেরকে এখন ওই টিকা দেওয়া হবে না।

বিদেশগামীদের টিকা প্রসঙ্গে তিনি আরো বলেন, কেউ যদি সিলেটের বিভিন্ন উপজেলা, সুনামগঞ্জ, হবিগঞ্জ কিংবা মৌলভীবাজারের বিদেশযাত্রী হন তাহলে প্রথমে টিকার কেন্দ্র নির্ধারণ করে রেজিস্ট্রেশন করতে হবে। বিদেশযাত্রী হিসেবে সকল প্রমাণাদি সহ নিয়ে আসলে তাকে মর্ডানা টিকা দেওয়া হবে। তবে, যদি বিদেশযাত্রী তাঁর নিজ এলাকার কেন্দ্র উল্লেখ করে রেজিস্ট্রেশন করেন তাহলে ওই কেন্দ্র থেকে একটি চিঠি নিয়ে আসতে হবে। তাহলে টিকা দেওয়ার পর তথ্য আপডেট থাকবে।

এছাড়া টিকার দ্বিতীয় ডোজ প্রসঙ্গে ডা. জাহিদ আরো বলেন, দ্বিতীয় ডোজের জন্য অবশ্যই সবাইকে মোবাইলে মেসেজ দেওয়া হবে। কেউ মেসেজ ছাড়া টিকা কেন্দ্রে না যাওয়ার জন্য তিনি সবাইকে অনুরোধ করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: