সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে অক্সিজেন সাপ্লাই বলবৎ রাখার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি: পররাষ্ট্রমন্ত্রী

চাহিদা পূরণে সিলেটে জরুরী ভিত্তিতে চারটি অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মন্ত্রী বলেন, সিলেটে করো’নার সংক্রমণ যে হারে বাড়ছে, এ অবস্থায় অক্সিজেনের খুবই প্রয়োজন। স্প্রেক্টা এবং লিন্ডে এ ঘাটতি কিছুটা পূরণের চেষ্টা করছে। আম’রা অক্সিজেন সা’প্লাই বলবৎ রাখার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।

বেসরকারি সংস্থা সীমান্তিকের উদ্যোগে মঙ্গলবার ফ্রি অক্সিজেন সিলিন্ডার বিতরণী অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে ভা’র্চুয়ালি যু’ক্ত হয়ে মন্ত্রী এ কথা বলেন। সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও চিফ পেট্রন, বীর মুক্তিযোদ্ধা ও অর্থনীতিবিদ ড. আহম’দ আল কবির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অ’তিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার সারাদেশের অর্ধেক জনসংখ্যাকে টিকার আওতায় নিয়ে আসতে চান। ৭ আগস্ট থেকে ১৪ আগস্টের মধ্যে দেশের প্রায় এক কোটি মানুষ ভ্যাক্সিন পাবে। তিনি বলেন, আমাদের হাতে ১ কোটি ১৭ লাখ ভ্যাক্সিন মজুদ আছে। জা’পান থেকে আম’রা আরো ৬ লাখ ভ্যা´িন পাচ্ছি। এরই মধ্যে ১ কোটি ৩৭ লাখ লোককে ভ্যাক্সিন প্রদান করা হয়ে গেছে বলে জানান মন্ত্রী।

করো’নার সংক্রমণরোধে সিলেটের লোকজনকে স্বাস্থ্যবিধি মানা এবং লোকজনকে একত্রে জড়ো না হওয়ার পরাম’র্শ দেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী সীমান্তিকের প্রতিষ্ঠাতা ড. আহম’দ আল কবিরের প্রসঙ্গে আলোকপাত করে বলেন, তিনি সর্বদা জনগণের মঙ্গলে নিয়োজিত রয়েছেন। সীমান্তিকের অক্সিজেন বিতরণের মহতি উদ্যোগ মানুষের কাজে লাগবে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহম’দ, জাতীয় অধ্যাপক ডা: শাহলা খাতুন, সিলেট মেট্রোপলিটন পু’লিশ কমিশনার নিশারুল আরিফ, জে’লা প্রশাসক এম কাজী এম’দাদুল ইস’লাম, পু’লিশ সুপার ফরিদ উদ্দিন আহম’দ ও সিভিল সার্জন ডা: প্রে’মানন্দ মন্ডলও বক্তব্য রাখেন।

সীমান্তিকের সাধারণ সম্পাদক শামীম আহম’দের উপস্থাপনায় এতে আরো অংশ নেন-সীমান্তিক ঢাকা কমিটির চেয়ারম্যান ড. আহম’দ আল ওয়ালী, পরিচালক আব্দুর রউফ তাপাদার, সীমান্তিক সিলেট-এর চেয়ারপার্সন মাজেদ আহম’দ চঞ্চল, নির্বাহী পরিচালক কাজী মোকসেদুর রহমান, উপ-নির্বাহী পরিচালক পারভেজ আলম ও হু’মায়ুন কবির।

জে’লা প্রশাসক এম কাজী এম’দাদুল ইস’লাম বলেন, স্বাস্থ্য বিভাগসহ সবার সমন্বিত প্রচেষ্টায় সিলেটে কোভিড পরিস্থিতি মোকাবেলা করা হচ্ছে। সীমান্তিকসহ বেসরকারিভাবে অনেকে অক্সিজেন সরবরাহে এগিয়ে আসছেন-এটা আমাদের জন্য আশাব্যঞ্জক।

সভাপতির বক্তব্যে ড. আহম’দ আল কবির বলেন, সীমান্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান। সিলেটের মানবসম্পদ উন্নয়নে এ প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। কোভিড পরিস্থিতিতেও সীমান্তিক সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালাচ্ছে। সিলেটে কোভিডের ব্যাপকতারোধে সবার সম্মিলিত প্রচেষ্টার ওপর জো’র দেন তিনি।

সীমান্তিক সূত্র জানিয়েছেন, সংস্থাটি বিনামূল্যে বিতরণের জন্য এরই মধ্যে ৭০টি অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করেছে। এর মধ্যে দুটি করে বড় সিলিন্ডার শাহ’জালাল বিশ্ববিদ্যালয়, জকিগঞ্জ ও কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হয়েছে। সিলেটের কোভিড আ’ক্রান্ত অসহায় রোগী কিংবা তাদের স্বজনরা ০১৭০৫০৪৫৮৭৯-এই হট লাইন নম্বরে ফোন করে অক্সিজেন সুবিধা নিতে পারবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 352
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    352
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: