সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এক টুকরো মাংসের অপেক্ষায়!

কা’টাকাটি শেষ হলেই খুলে যাবে গেট। বাইরে অ’পেক্ষমানদের মধ্যে শুরু হবে মাংস বিতরণ। আর সেই নিতেই গ্রামসহ দূর-দুরান্ত থেকে শহরে আসা মানুষ রয়েছে অ’পেক্ষায়।

এমন চিত্র দেখা গেছে বরগুনার পাথরঘাটা উপজে’লার ম’রহু’ম সংসদ সদস্য গো’লাম সবুর টুলুর বাস ভবনের গেটে। এ চিত্র শুধু এখানেই নয় গ্রাম এবং শহরের প্রতিটি বিত্তবানদের ঘরে ঘরে এক টুকরো মাংসের জন্য প্লাস্টিকের ব্যাগ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন গরিব অসহায় মানুষ।

বুধবার (২১ জুলাই) পবিত্র ঈদুল আজহা। মু’সলমানদের প্রধান উৎসব। কোরবানির ঈদের সকাল থেকে প্রতি বছরের মতো এ বছরও মাংসের জন্য দ্বারে দ্বারে ঘুরে বেড়াবে এসব অসহায় মানুষ।

পাথরঘাটা পৌরসভা’র ৮ নম্বর ওয়ার্ডে পাথরঘাটা কলেজ গেট সংলগ্ন ম’রহু’ম সংসদ সদস্য গো’লাম সবুর টুলুর বাসভবনের সামনে অ’পেক্ষমান আব্দুর রহিম, শাহ’জাহানসহ একাধিক ব্যক্তিরা বলেন, আম’রা গরিব মানুষ তাই বিত্তবানদের কাছে এসেছি যদি একটু মাংস পায় তা দিয়ে সন্তানদের নিয়ে এক বেলা খাব।

তারা আরো বলেন, কোরবানির ঈদের দিন অন্তত একবেলা সন্তানদের মুখে হাসি ফোটাতে পারব।

গেটে অ’পেক্ষমান থাকা আ. বারেক বলেন, কেবল মাংস কা’টাকাটির কাজ চলছে ভেতর বাড়িতে। তাই খোলা হচ্ছে না বাড়ির ফট’ক। ছোট গেটের সামনে একজন দাঁড়িয়ে আছেন যাতে বাইরের কেউ ভেতরে যেতে না পারে। কা’টাকাটি শেষ হলেই গেট খুলে বাইরে অ’পেক্ষমানদের মাংস দেওয়া হবে।

কালমেঘের ইউনিয়ন থেকে আসা সালেহা বেগম জানান, তাদের গ্রামে কোরবানি দেন খুব কম মানুষ। তাই গ্রাম থেকে যেটুকু মাংস পাওয়া যায় সেটুকু দিয়ে একবেলাও ঠিক করে রান্না হয় না। তাই সকাল সাতটা থেকে মুখ চেয়ে আছেন ধনীদের।

পাথরঘাটা পৌরসভা’র ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা প্রভাষক মনিরুজ্জামান বলেন, আম’রা গরু জবাই করে আনুষঙ্গিক কাজ করছি দুপুরের আগেই আম’রা নিয়ম অনুযায়ী মাংস বিতরণ করব।

গো’লাম সবুর টুলুর বাসভবনের দায়িত্বে থাকা সফিকুল ইস’লাম সোহেল বলেন, প্রতি বছরের মতো এ বছরও কোরবানির দিন অসহায়দের মাঝে মাংস বিতরণ করা হবে ইতোমধ্যে দুটি গরু জবাই করা হয়েছে সাত শত মানুষের মাঝে মাংস বিতরণ করব।

পাথরঘাটা পৌরসভা’র ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইস’লাম কাঁকন বলেন, পরিবেশ যাতে দূষিত না হয় সেজন্য আমি আমা’র ব্যক্তিগত তরফ থেকে ইতোমধ্যে যেসব জায়গায় গরু জবাই দেয়া হয়েছে ওইসব জায়গায় ব্লিচিং পাউডার দেওয়া শুরু করেছি। এছাড়াও মানুষকে সচেতন করছি যারা কোরবানি দিয়েছেন নিজের উদ্যোগে গরু জবাই করার জায়গায় পানি দিয়ে ধুয়ে ফেলার জন্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 423
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    423
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: