সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভয়ে স্বজনরা পালালেন, করোনায় মৃত নারীর গোসল করালেন ইউএনও!

পিরোজপুরের কাউখালীতে করো’নায় মৃ’ত রেখা আক্তার (৪৫) নামে এক নারীর লা’শ দাফনে পরিবার ও স্বজনরা কেউ এগিয়ে আসেননি। বিষয়টি জানতে পেরে উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) ও এক নারী উন্নয়নকর্মী মিলে লা’শের গোসল করিয়ে দাফনের ব্যবস্থা করেন।

শুক্রবার গভীর রাতে উপজে’লার উজিয়ালখান গ্রামে পারিবারিক কবরস্থানে ওই নারীর লা’শ দাফন করা হয়। মৃ’ত গৃহবধূ ওই গ্রামের সোলায়মান হোসেনের স্ত্রী’। তিনি করো’না আ’ক্রান্ত হয়ে গত ১০দিন অ’সুস্থ ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাউখালীর উজিয়ালখান গ্রামের এক নারী শুক্রবার দুপুরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা যান। করো’নার ভ’য়ে স্বজনরাও লা’শ ফেলে রেখে গা ঢাকা দেন। অ’পরদিকে সংক্রমণের ভ’য়ে প্রতিবেশীরাও কেউ এগিয়ে আসেননি।

ঘণ্টার পর ঘণ্টা লা’শ পড়ে রয়েছে বাড়িতে। এই খবর নাড়া দেয় উপজে’লা নির্বাহী কর্মক’র্তা খালেদা খাতুন রেখাকে। শুক্রবার রাত ১০টার দিকে লা’শের গোসল করাতে উদ্যোগী হন তিনি। তাকে সহযোগিতা করেন স্বেচ্ছাসেবী উন্নয়ন কর্মী মাহাফুজা মিলি এবং শামীমা আক্তার। রাত ১২টার দিকে কাউখালী উজিয়ালখান গ্রামের পারিবারিক কবরস্থানে জানাজা শেষে ওই নারীর লা’শ দাফন করা হয়।

এদিকে ইউএনওর এমন মানবিক দৃষ্টান্তের খবর রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ ইউএনওকে সাধুবাদ জানান।

কাউখালী উপজে’লা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন বলেন, করো’নায় মৃ’ত নারীর দাফনের ব্যবস্থা করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজে’লা নির্বাহী কর্মক’র্তা। তিনি করো’নাকালের শুরু থেকে গর্ব করার মতো কাজ করে চলেছেন। তার এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

কাউখালী উপজে’লা নির্বাহী কর্মক’র্তা খালেদা খাতুন রেখা বলেন, এটি মানুষ হিসেবে মানবিক দায়িত্ব। তবে করো’নায় কেউ মা’রা গেলে সংক্রমণের ভ’য় থাকা ভুল ধারণা। মানুষের সচেতন হওয়া উচিত। আম’রা এক কঠিন দুঃসময় পার করছি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: