সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রকাশ্যে চড় খাওয়ার পর যা বললেন ফরাসি প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট ই’মানুয়েল ম্যাখোঁর দেশটির দক্ষিণ-পূর্ব এলাকায় সফরের সময় একজন ব্যক্তি তাকে প্রকাশ্যে চড় মে’রেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি দৌড়ে একটি ব্যারিকেডের দিকে যাচ্ছেন। ব্যারিকেডের অ’পর প্রান্তে কিছু কিছু মানুষ দাঁড়িয়ে ছিল তাকে শুভেচ্ছা জানানোর জন্য।

ফ্রান্সের প্রেসিডেন্ট ই’মানুয়েল ম্যাখোঁ তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য সেখানে যাওয়া মাত্র এক ব্যক্তি তাকে চড় মা’রেন। এসময় প্রেসিডেন্টের নিরাপত্তাকর্মীরা তাকে সরিয়ে নেয়। এ ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রে’প্তার করা হয়েছে। পরে ই’মানুয়েল ম্যাখোঁ এই ঘটনাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে বর্ণনা করেন।

যে ব্যক্তি ফ্রান্সের প্রেসিডেন্ট’কে চড় মে’রেছেন তিনি চি’ৎকার করে বলেন, ‘ম্যাখোঁ-বাদ নিপাত যাক।’ ভিডিওতে দেখা যাচ্ছে, চড় মা’রার কিছুক্ষণ পরে ম্যাখোঁ বারো ব্যারিকেডের দিকে আসেন এবং মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরবর্তীতে ম্যাখোঁ বলেন, ‘আমি এটা আগেও করেছি এবং ভবিষ্যতেও করবো। কোন কিছুই আমাকে থামাতে পারবে না।’

যে ব্যক্তি মি. ম্যাখোঁকে চড় মে’রেছেন তার পরিচয় এবং উদ্দেশ্য স’ম্পর্কে এখনো পরিষ্কার নয়। এই দুই ব্যক্তিকে পু’লিশ এখন জেরা করছে।

ফ্রান্সের প্রেসিডেটেন্টের নিরাপত্তার দায়িত্বে রয়েছে দেশটির প্রেসিডেন্সি সিকিউরিটি গ্রুপ। এই নিরাপত্তা দলে ৭৭জন নারী-পুরুষ রয়েছে। ম্যাখোঁ যখন কোনো অনুষ্ঠানে যোগ দেন তখন তারা তাকে নিরাপত্তা দেন। প্রেসিডেন্ট যখন কোনো অনুষ্ঠানে যাবার সিদ্ধান্ত নেন, তার সফরের আগে সে জায়গাটির নিরাপত্তা পর্যবেক্ষণ করে এই দলটি। এরপর প্রেসিডেন্টের সফরের সময় তার নিরাপত্তার জন্য অ’স্ত্রসহ সদস্যদের মোতায়েন করা হয়।

ফ্রান্সের একটি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মঙ্গলবারের সফরের সময় ম্যাখোঁর সাথে ১০জন নিরাপত্তারক্ষী ছিলেন। প্রেসিডেন্ট ম্যাখোঁকে চড় মা’রার ঘটনায় ফ্রান্সের রাজনীতিবিদরা নিন্দা জানিয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী বলেছেন, গণতন্ত্র অর্থ হচ্ছে বিতর্ক করা এবং আইনত ভিন্নমত পোষণ করা। এই অর্থ কোনোভাবেই সহিং’সতা নয়। মৌখিকভাবে আগ্রাসী আচরণ হোক অথবা শারীরিকভাবে আ’ঘাত কখনোই গণতন্ত্র হতে পারে না বলে তিনি উল্লেখ করেন। সূত্র: বিবিসি বাংলা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: