সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ২ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অবৈধ পথে ভারত থেকে দেশে ২৭ জন, ৩ জনের করোনা

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে বিনা পাসপোর্টে ভা’রত থেকে বাংলাদেশে আসা ২৭ জনের মধ্যে তিনজনের নমুনায় করো’না শনাক্ত হয়েছে। তাদের তিনজনকে ঝিনাইদহ সদর হাসপাতা’লের করো’না ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকালে জে’লা শহরের আজাদ রেস্টহাউজ নামক একটি আবাসিক হোটেল থেকে বিশেষ অ্যাম্বুলেন্স করে হাসপাতা’লে নেয়া হয় তাদের। এরপর সেখানে বিশেষ নিরাপত্তায় আলাদা কক্ষে রাখা হয় তাদের।

শনিবার ফের ওই তিনজনের নমুনা সংগ্রহ করা হবে এবং যশোর বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হবে। এছাড়াও আইইডিসিআর ল্যাবেও তাদের নমুনা পাঠানো হবে। দুটি ল্যাবের ফলাফল পাওয়ার পরেই জানা যাবে আ’ক্রান্ত ওই তিনজন ভা’রতীয় ভ্যারিয়েন্ট বহন করছে কিনা।

সুত্র জানায় গত ১০ মে ভোরের দিকে ঝিনাইদহের মহেশপুর উপজে’লার মাটিলা বিওপির বিজিবি সদস্যরা ১৭ জন এবং একই উপজে’লার সামন্তা বিওপির বিজিবি সদস্যরা বাঁশবাড়িয়া গ্রাম থেকে ১০ জন নারী-পুরুষকে অ’বৈধ পথে ভা’রত থেকে দেশে প্রবেশের অ’ভিযোগে আ’ট’ক করে। তাদের সঙ্গে থাকা স্থানীয় পাচারকারী চক্রের এক সদস্যকেও এ সময় আ’ট’ক করা হয়।

ওই দিনই অ’বৈধ পথে ভা’রত থেকে আসা ২৭ জনসহ মোট ২৮ জনকে প্রথমে মহেশপুর থা’নায় এরপর ঝিনাইদহের আ’দালতে এবং সব শেষ জে’লা শহরের আজাদ রেস্ট হাউস নামের একটি আবাসিকে নেওয়া হয় তাদের।

আ’ট’ক ব্যক্তিরা বাংলাদেশের বাগেরহাট নরসিংদী খুলনা, নাটোর, যশোর সহ বিভিন্ন জে’লার বাসিন্দা। জীবিকার সন্ধানে ভা’রতের বিভিন্ন রাজ্যে অবস্থান করছিলেন তারা।

বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে ওইসব ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল জে’লা স্বাস্থ্য বিভাগের কাছে পাঠানো হয়। ২৮ জনের নমুনার মধ্যে তিনজনের নমুনায় করো’না পজেটিভ পাওয়া যায়। এ ঘটনায় নড়চড়ে বসেন ঝিনাইদহের প্রশাসন।

এ বিষয়ে ঝিনাইদহের সিভিল সার্জন ডাক্তার সেলিনা বেগম শুক্রবার রাত ৮টার দিকে জানান, পরিস্থিতি বিবেচনায় শনাক্ত তিনজনকে জে’লা সদর হাসপাতা’লে করো’না ইউনিটে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, তাদের কঠোর ব্যবস্থায় রাখা হয়েছে। ওইসব ব্যক্তির কাছাকাছি কাউকে ভিড়তে দেয়া হচ্ছে না। ভ্যারিয়েন্ট শনাক্তের পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

অ’পর দিকে ভা’রত থেকে আসা বেনাপোল স্থলবন্দর থেকে আনা পাসপোর্টধারী আরও ১৬৭ জনকে জে’লা শহরের দুইটি কোয়ারেন্টিন সেন্টারে রাখা হয়েছে। তবে ওইসব ব্যক্তির কারো শরীরে করো’নাভাই’রাস শনাক্ত হয়নি বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

সিভিল সার্জন আরও জানিয়েছেন, ইতোমধ্যে অ’বৈধ পথে ভা’রত থেকে দেশে আসা আ’ট’ক ২৮ ব্যক্তির সংস্প’র্শে আসা বিজিবি ও পু’লিশ সদস্যদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: