সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
সোমবার, ১৮ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করো’না পরবর্তী ‘নিউ নরমাল লাইফে’ ফিরতে শুরু করেছে ব্রিটেন

করো’না পরবর্তী নিউ নরমাল লাইফে ফিরতে শুরু করেছে ব্রিটেন। পাশাপাশি চলছে অর্থনৈতিক চাকা সচল করার ল’ড়াই।করো’নায় বিশ্বব্যাপী মৃ’তের সংখ্যার মাপকাঠিতে ৬ নাম্বারে ব্রিটেনের অবস্থান। অদৃশ্য এই ভাই’রাসের ভ’য়াল থাবায় বিপর্যস্ত দেশটি এখন স্বাভাবিক রূপে ফেরার পথে। বাসিন্দাদের জীবনযাপনে বিধিনিষেধ শিথিল হচ্ছে ধাপে ধাপে। তবে পিছু ছাড়ছে না সংক্রমণের শ’ঙ্কা।

প্রবাসীরা বলছেন, লকডাউন তোলার পর মানুষের মাঝে ভীতি কাজ করে, এখনও মানুষ স্বাভাবিক কাজ করতে পারছে না। সংকট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে ব্রিটেন। তবে জীবন জীবিকার ল’ড়াইয়ে নতুন করে নামতে হবে বাসিন্দাদের। এই ল’ড়াই যে ক্ষণিকের নয়, তাও মনে করছেন অনেকে।

গত ৮ই মা’র্চ স্কুলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। আগামীকাল থেকে (২৯শে মা’র্চ) থেকে এক শহরের লোক অন্য শহর বা অন্য অঞ্চলে যাতায়াত করতে পারবেন। শুধু তাই নয়, এপ্রিল মাস থেকে বিদ্যমান লকডাউনে ধাপে ধাপে আরো শিথিলতা আসবে। এপ্রিলে প্রস্তাবিত শিথিলতার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, আউটডোর পরিসেবা উন্মুক্তকরণ। মে মাসে পাব রেস্টুরেন্ট খোলা হতে পারে। ঘোষণা মতে, জুলাই মাসের মধ্যে সবার জন্য ভ্যাকসিন প্রকল্প বাস্তবায়িত হবে।

এদিকে লকডাউন শিথিল করা সংক্রান্ত ব্লু-প্রিন্টের বিষয়ে হাউজ অব কমন্সকে অবহিত করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সেখানে তিনি বলেন, সায়েন্টিফিক ডাটা আর ন্যাশনাল হেলথ সার্ভিস ডিপার্টমেন্টের ধারাবাহিক সফলতার ফলশ্রুতিতে জাতিকে লকডাউনের কঠিনতম পথ থেকে ক্রমান্বয়ে সরানোর জন্য এই রোডম্যাপ ঘোষণা করেছে তার সরকার।

এই ঘোষণার মধ্য দিয়ে এটাও নিশ্চিত করা তার সরকারের উদ্দেশ্য যেনো ফের কঠিনতম লকডাউনে যেতে না হয়। করোনার ভ্যাকসিন দেওয়া ধারাবাহিকভাবে চলবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মা’রাত্মক অ’সুস্থ না হলে আপনাদের হাসপাতা’লে না গিয়ে বরং ঘরে থেকেই প্রাথমিক চিকিৎসা নেয়ার জন্য অনুরোধ করছি। একই সঙ্গে ভ্যাকসিন দেয়ার জন্য ফোন করে জিপিকে বা হাসপাতালকে বির’ক্ত না করার আহ্বান জানাচ্ছি। করোনা সহসাই চলে যাচ্ছে এমন কিছু মনে না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, করোনা সহসাই যাচ্ছে না। বরং যে কোন সময় এটি আরও গতি নিয়ে আ’ঘাত হানতে পারে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 55
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    55
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: