সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লন্ডনে লকডাউনের বি’রুদ্ধে হাজারো মানুষের বি’ক্ষোভ, গ্রে’প্তার ৩৬

ব্রিটেনের রাজধানী লন্ডনে লকডাউনবিরোধী বি’ক্ষোভে অংশ নিয়েছে হাজারো মানুষ। স্থানীয় সময় শনিবার দুপুরে হাইড পার্কে এ বি’ক্ষোভ ছত্রভঙ্গ করে দিতে পু’লিশ মা’রমুখী ভূমিকা রাখে। এ সময় অন্তত ৩৬ জনকে গ্রে’প্তার করা হয়।

লন্ডনের মেট্রোপলিটন পু’লিশ সার্ভিস জানিয়েছে, তারা এখন পর্যন্ত ৩৬ জনকে গ্রে’প্তার করেছে। করো’নাভাই’রাস থেকে সুরক্ষায় সরকার ঘোষিত বিধি-নিষেধ না মানায় তাদের গ্রে’প্তার করা হয়েছে। কোনো কারণ ছাড়াই তারা বাসার বাইরে ঘোরাফেরা করছিল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, হাইড পার্কের এই সমাবেশে হাজার হাজার মানুষ অংশ নেন। তারা দীর্ঘদিন ধরে চলা কঠোর বিধি-নিষেধের বিরোধিতা করেন। তারা সেন্ট্রাল লন্ডন প্রদক্ষিণ করেন মিছিল করে। একশ’ জনের বেশি বি’ক্ষোভকারী হাইড পার্কে ফিরে আসেন। পু’লিশ বলছে তারা পু’লিশের উদ্দেশে হা’মলার উদ্যোগী হয়। এ সময় কয়েকজন পু’লিশ আ’হত হন।

ডেপুটি অ্যাসিসটেন্ট পু’লিশ কমিশনার লরেন্স টেইলর বলেন, শুরুতে শান্তিপূর্ণভাবে বি’ক্ষোভ শুরু হলেও পরবর্তীতে সেখানে সহিং’সতার ঘটনা ঘটে। লোকজনকে ভাই’রাস সংক্রমণ থেকে রক্ষা করতে যারা বিভিন্ন বিধি-নিষেধ প্রয়োগের বিষয়ে কাজ করছেন তাদের ওপরই সহিং’স হা’মলা চালানো হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়ার মতো নয়।

চলতি বছরের জানুয়ারি থেকেই ইংল্যান্ডে লকডাউন জারি রয়েছে। সে সময় দেশটিতে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করায় হাসপাতা’লে রোগীর চাপ বাড়তে থাকে এবং সংক্রমণে মৃ’ত্যুর ঘটনাও বেড়েছিল। ফলে কর্তৃপক্ষ কড়াকড়ি আরোপ করতে বাধ্য হয়।

সম্প্রতি ইউরোপে করো’নাভাই’রাসের তৃতীয় ঢেউ শুরু করেছে বলে আশ’ঙ্কা করা হচ্ছে। সে কারণে ফ্রান্স, পোল্যান্ড এবং ইউক্রেনে লাখ লাখ মানুষের ওপর নতুন করে লকডাউন আরোপ করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: