সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রিটেনে এমপি রুশনারা আলীকে হ’ত্যার হু’মকিদাতা যুবকের শা’স্তি

বেথনাল গ্রীন এন্ড বো এলাকার এমপি রুশনারা আলীকে হ’ত্যার হু’মকিদাতা এক যুবককে শা’স্তি দিয়েছেন আ’দালত। শা’স্তি পাওয়া যুবকের নাম হুসেইন শাহ। ৪২ বছর বয়স্ক এই যুবক পুর্ব লন্ডনের বেথনাল গ্রীন এলাকার বাসিন্দা। হুসেইন শাহকে আগামী ১২ বছর কোনো এমপি’র সাথে যোগাযোগ করা থেকে নিষিদ্ধ করেছেন স্নেয়ারসব্রুক ক্রাউন কোর্ট। গত সপ্তাহে দেয়া শা’স্তির রায়ে বলা হয়েছে, আগামী তিন বছরের কমিউনিটি অর্ডারে থাকাকালে তাকে ১২০ ঘণ্টা কমিউনিটি সার্ভিস দিতে হবে।

আ’দালতের শুনানিতে বলা হয়, ২০১৮ সালের এপ্রিল মাস থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত প্রায় দেড় বছরব্যাপী সময়ে রুশনারা আলী, তাঁর অফিস কর্মী এবং পরিবারের সদস্যদেরকে হু’মকি দিয়ে কয়েক শ’ ইমেইল পাঠিয়েছেন হুসেইন শাহ। এসব ইমেইলে অশুভন ভাষা ব্যবহার করে তিনি মিজ রুশনারা আলীকে হয়’রানি করেছেন।

হাউজিং নিয়ে এক সমস্যার সূত্রে রুশনারা আলীর নির্বাচনী এলাকার কার্যালয়ের সাথে যোগাযোগ শুরু হয় হুসেইন শাহ’র। কিন্তু পরবর্তীতে বিষয়টিতে তিনি মোহাবিষ্ট হয়ে পড়েন এবং ২৯০ টি বার্তা প্রেরণ করেন।

অনেক ইমেইলে বর্ণবাদী মন্তব্য করেন হুসেইন শাহ। রুশনারা আলীর এক পরিবারের সদস্যকে পাঠানো ইমেইলে তিনি হু’মকি দিয়ে বলেন, ‘’হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে রুশনারা আলীর কার্যালয়ে গিয়ে জো কোক্সের ঘটনা ঘটাবেন’’।

আরেকটি ইমেইলে ‘’স’ন্ত্রাসী কায়দায় পেট্রোল দিয়ে রুশনারা আলীর কার্যালয় উড়িয়ে দেয়ার’’ হু’মকি দেন হুসেইন শাহ। লেবার নেতা জেরেমি করবিন, টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, সাবেক হোম সেক্রেটারি সাজিদ জাভিদ, পপলার এন্ড লাইমহাউস এলাকার সাবেক এমপি জিম ফিজপ্যাটরিক এবং রুশনারা আলীর পূর্বসুরী উনা কিংকেও হু’মকি দিয়ে বার্তা প্রেরণ করেন তিনি।

আ’দালতের রায়কে স্বাগত জানিয়ে রুশনারা আলী এমপি বলেছেন, ‘’এই রায়ের মধ্য দিয়ে আশা করা যায় আমা’র, আমা’র পরিবার এবং আমা’র সহকর্মীদের জন্য একটা পীড়াদায়ক সময়ের সমাপ্তি হবে। ভবিষ্যতে এ ধরনের অ’প’রাধ যেন আ’দালত পর্যন্ত না গড়ায়, এজন্য মানসিক স্বাস্থ্য খাতে সরকারের বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন রুশনারা আলী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: