সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে প্রবাসী কন্যার প্রতারণার শিকার চিকিৎসক-যুবক

মে’য়েকে বিয়ে দেওয়ার পরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা’মলা দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়াই যেনো নে’শা হয়ে দাঁড়িয়েছিল সিলেটের জৈন্তাপুর উপজে’লার নিজপাট চুনাহাটি গ্রামের যু’ক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম দম্পতির। প্রতারণার আশ্রয় নিয়ে সুন্দরী মে’য়েকে বিয়ে দিয়ে তারপর বিচ্ছেদ ঘটিয়ে মা’মলার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অ’ভিযোগ রয়েছে পরিবারটির বি’রুদ্ধে।

তাদের এমন ভ’য়ঙ্কর প্রতারণার শিকার হয়েছেন চিকিৎসক ও প্রবাসী যুবক।

আ’মেরিকান মে’য়ে ও তার বাবা-মায়ের প্রতারণায় আ’দালতের স্ম’রণাপন্ন হয়েছেন মৌসুমীর দ্বিতীয় স্বামী সিলেটের যুবক জাকের আহম’দ। আ’দালতের নির্দেশে অ’ভিযোগ ত’দন্তক্রমে সত্যতা পেয়ে মা’মলা দায়ের করেছে এসএমপির এয়ারপোর্ট থা’না পু’লিশ।

জাকের আহম’দের মা’মলায় সিলেটের জৈন্তাপুর উপজে’লার নিজপাট চুনাহাটি গ্রামের মৃ’ত আব্দুর রহিমের ছে’লে যু’ক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম, তার স্ত্রী’ ই’মামা বেগম চৌধুরী ও মে’য়ে শারমিন সুরভী মৌসুমীকেও আ’সামি করা হয়।

অ’ভিযোগে জাকের আহম’দ উল্লেখ করেন, গত বছরের ১৫ জানুয়ারি শারমিন সুরভী মৌসুমীর সঙ্গে ২১ লাখ টাকা দেনমোহর ধার্য্যক্রমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। আগের বিয়ের তথ্য গো’পন করে মে’য়েকে কুমা’রী দেখিয়ে তার সঙ্গে বিয়ে দেন মুনিম দম্পতি। বিয়ের ১৩ দিন পর ২৮ জানুয়ারি মে’য়েকে নিয়ে স্বস্ত্রী’ক যু’ক্তরাষ্ট্রে চলে যান মুমিন দম্পতি।

যু’ক্তরাষ্ট্রে যাওয়ার পর মৌসুমী, তার মা মোবাইল ফোনে কথাবার্তা বলতেন। ইতোমধ্যে বিশ্বব্যাপী করো’না ভাই’রাস ছড়িয়ে পড়ে। গত বছরের ২১ নভেম্বর মৌসুমী ফোন দিয়ে বলেন, তোমাকে যু’ক্তরাষ্ট্রে আনতে হলে মায়ের অ্যাকাউন্টে ২৫ লাখ টাকা দিতে হবে। এ খবর জানতে পেরে জাকেরকে তার মা বলেন, এতো টাকা দিয়ে যু’ক্তরাষ্ট্রে যাওয়ার দরকার নেই। তুমি সাইপ্রাসে ছিলে আবার সাইপ্রাসে চলে যাও।

এরপর ২৫ নভেম্বর আবারো মৌসুমী বাবা-মা’র পরাম’র্শে ফোনে দিয়ে বলেন, তুমি আমা’র জন্য সিলেটের উপশহরে বাসা ভাড়া করবে। দেশে গেলে ওই বাসাতে উঠবো। তোমা’র বাবা-মা’র সঙ্গে থাকবো না। জাকের স্ত্রী’কে পাল্টা প্রশ্ন করে বলেন, মা-বাবার সঙ্গে থাকলে তোমা’র কোনো অ’সুবিধা হওয়ার কথা নয়। এ কথা বলার সঙ্গে সঙ্গে মৌসুমীর মা ফোন নিয়ে বলেন, আমা’র মে’য়ের কথা না শুনলে তোমা’র সঙ্গে কোনো স’ম্পর্ক রাখা হবে না।

এসব কথাবার্তা মৌসুমীর গ্রামের বাড়ি জৈন্তাপুরে গিয়ে স্বজনদের জানান জাকের। ওই সময় স্বজনদের মাধ্যমে জানতে পারেন মৌসুমীর আরেক বিয়ে হয়েছিল। ২০১২ সালের ৩০ ডিসেম্বর ফরিদ আহম’দ নামে এক চিকিৎসকের সঙ্গে মৌসুমীকে বিয়ে দিয়েছিলেন তার বাবা-মা। এ তথ্য তার কাছে গো’পন রাখা হয়। ওই চিকিৎসকের ঔরসজাত একটি পুত্র সন্তানও রয়েছে। ২০১৫ সালের ৩ এপ্রিল সন্তান জন্ম দেন মৌসুমী।

ঘটনার সত্যতা নিশ্চিত হতে মৌসুমীর প্রাক্তণ স্বামীর সঙ্গে যোগাযোগ করেন জাকের। ওই চিকিৎসক পরিবারও মৌসুমীর প্রতারণার ফাঁদে আর্থিক ও মানসিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। ঘটনার সত্যতা জানতে পেরে যেনো বিনা মেঘে জাকেরের মা’থায় বজ্রপাত হয়। নির্বাক, হতবাক হন তিনি।

তথ্য মতে, অ’ভিযু’ক্ত বাবা-মায়ের সম্মতিক্রমেই ২০১৮ সালের ১৯ জুলাই ডা. ফরিদের সঙ্গে মৌসুমীর বিয়ে হয় ৩০ লাখ টাকা দেনমোহরে। পরে বিভিন্ন অ’ভিযোগ এনে মোহরানা আদায়ের জন্য পারিবারিক মা’মলা (নং-৩৯/২০১৮) দায়ের করেন মৌসুমী। পরবর্তীতে ২০২০ সালের ১৫ মা’র্চ সোলেনামা দাখিলের মাধ্যমে তা নিস্পত্তি হয়। এ বছরের ৫ জানুয়ারি ডা. ফরিদের কাছ থেকে এসব ঘটনা জানতে পারেন জাকের আহম’দ।

অ’ভিযোগে দেখা যায়, জাকেরের সঙ্গে ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কার দিয়ে এবং দেনমোহর বাবদ ৬ লাখ টাকা মু’অজ্জল রেখে কাবিন সাব্যস্তক্রমে বিয়ে হয়। অ’ভিযু’ক্তরা যু’ক্তরাষ্ট্রে চলে যাওয়ার পর কাবিনের কপি সংগ্রহ করে দেখা যায়, তাতে ২১ লাখ টাকা দেখানো হয়েছে। সেই সঙ্গে স্বর্ণালঙ্কারের ৬ লাখ টাকার পরিবর্তে এক লাখ টাকা কর্তন দেখান সুকৌশলে। আর আগের বিয়ের কথাও গো’পন রাখা হয়েছে।

মূলত আর্থিকভাবে লাভবান হতে প্রতারণার আশ্রয় নিয়ে মৌসুমীকে কুমা’রী দেখিয়ে বিয়ে দেন তার বাবা-মা। তাদের যোগাযোগীমূলে ভ’য়ঙ্কর প্রতারণার শিকার হয়েছেন জাকের। যে কারণে আ’দালতের স্ম’রণাপন্ন হয়েছেন বলে জানান তিনি।

আ’দালতে করা অ’ভিযোগের সঙ্গে মৌসুমীর পূর্ববর্তী নিকাহনামা, সাবেক স্বামীর বি’রুদ্ধে পারিবারিক আ’দালতে মা’মলার (৩৯/২০১৮) কপি, আরজি, জবাব, সোলেনামা ও রায় ডিক্রির ছায়ালিপি, মৌসুমীর বর্তমান বিয়ের ছবি ও পরবর্তী বিয়ের নিকাহনামা ফিরিস্তি দিয়ে দাখিল করেন জাকের।

আ’দালতের নির্দেশে ত’দন্তে সত্যতা পেয়ে এসএমপির এয়ারপোর্ট থা’না পু’লিশ মৌসুমী ও তার বাবা-মায়ের বি’রুদ্ধে বিশ্বা’স ভঙ্গ করে প্রতারণার মাধ্যমে আগের বিয়ে গো’পন করে বিবাহ সম্পন্ন করার অ’প’রাধে মা’মলা (নং-৭(২)২০২১) দায়ের করেছে।

এসএমপির বিমানবন্দর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) খান মুহাম্ম’দ মাইনুল জাকির বলেন, আ’দালতের নির্দেশে ত’দন্তে সত্যতা পেয়ে মা’মলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে পারিবারিক আ’দালতে মৌসুমীর করা মা’মলার নথি ঘেটে দেখা যায়, সাবেক স্বামীর সঙ্গে ৩০ লাখ টাকা দেনমোহর মৌসুমীর বিয়ে হয় ২০১২ সালের ৩০ ডিসেম্বর। কাবিনের অর্থ থেকে সাত লাখ টাকা পরিশোধ দেখানো হয়েছে স্বর্ণালঙ্কার বাবদ। সাবেক স্বামীর বি’রুদ্ধে পারিবারিক আ’দালতে দায়ের করা মা’মলায় অবশিষ্ট ২৩ লাখ ছাড়াও প্রতিমাসে খরপোষ বাবদ ৬০ হাজার করে আরও এক লাখ ৮০ হাজার টাকাসহ ২৪ লাখ ৮০ হাজার টাকা দাবি করেন মৌসুমী।

মৌসুমীর দ্বিতীয় স্বামী ভুক্তভোগী জাকের আহম’দ বলেন, আমা’র মতো আর কেউ যেন মৌসুমী ও তার বাবা-মায়ের প্রতারণার শিকার না হয়, এ জন্য তিনি আ’দালতের স্ম’রণাপন্ন হয়েছেন।

তার বিশ্বা’স ভঙ্গ করে টাকা ও স্বর্ণালঙ্কার আত্মসাৎ ও প্রথম বিয়ে গো’পন করায় মৌসুমী ও তার পরিবারের প্রতি ধিক্কার জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: