সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসলাম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, ইবি শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পবিত্র মক্কা শরিফ ও জমজম কূপকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সাইফুল্লাহ আল হাদি নামের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সুপারিশ করা হয় বলে বিভাগ সূত্রে জানা গেছে।

জানা যায়, ফ্রান্সের ম্যাগাজিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফরাসি পণ্য বর্জন করে স্ট্যাটাস দেয় হয়। এ ঘটনার বিরোধিতা করে গতকাল ৩০ অক্টোবর দুপুর ২টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাইফুল্লাহ আল হাদি একটি স্ট্যাটাস দেয়। এতে পবিত্র মক্কা শরিফ ও জমজম কূপকে তথাকথিত জমজম কূপ বলে তাচ্ছিল্য করা হয়। মুহূর্তের মধ্যে তা ফেসবুকে বিভিন্নজনের কাছে ছড়িয়ে পড়ে। পরে সন্ধ্যা ৬টার দিকে স্ট্যাটাসটি মুছে দিয়ে আবার একটি স্ট্যাটাস দিয়ে সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন হাদি। এ ঘটনায় ওই ছাত্রের সহপোঠীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তাকে বহিষ্কারের দাবি জানান। অবশেষে শনিবার আরবি ভাষা ও সাহিত্য বিভাগের একাডেমিক কমিটির সভায় হাদিকে প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়।

এর আগে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করাসহ বিভিন্ন সময়ে ধর্মীয় বিষয়ে কটূক্তি করে বলে অভিযোগ করেছে তার একাধিক সহপাঠী।

এ বিষয়ে জানতে চাইলে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক মুহাম্মদ আব্দুল মুক্তাদির মনোয়ার আলী বলেন, ‘বিভাগের শিক্ষকরা একাডেমিক কমিটির সভায় হাদিকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে। প্রশাসনের কাছে এ সুপারিশ পাঠানো হবে। পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন।’সূত্র: ঢাকাটাইমস

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: