সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ৯৪ নমুনা পরীক্ষায় ৫০ জনেরই করোনা শনাক্ত

সিলেটে প্রতি দুজনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হচ্ছে। মঙ্গলবার (৯ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মাত্র ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনেরই শরীরে করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এমন ফলাফলে উদ্বেগ-উৎকণ্ঠা আরও বাড়ছে।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, এখনই সচেতন না হলে করোনার মহামারি প্রতিরোধ করা অসম্ভব হয়ে পড়বে। ভেঙে পড়তে পারে সিলেটের চিকিৎসা ব্যবস্থাও। মঙ্গলবার সিলেট জেলায় চারজন চিকিৎসক, বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী ও পুলিশসহ নতুন করে আরও ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে সিলেট সদরে ৪৭ জন, দক্ষিণ সুরমায় একজন এবং জৈন্তাপুরের একজন। এছাড়া শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি মৌলভীবাজারের কুলাউড়ার একজনের রিপোর্ট পজিটিভ আসে।

মঙ্গলবার (৯ জুন) রাত পৌনে ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

জানা গেছে, মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪ জন চিকিৎসক রয়েছেন।

গতকাল সোমবার (৮ জুন) ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬০ জন। গত কয়েকদিন ধরে শনাক্তের সংখ্যা বেড়ে চলেছে। সিলেটে প্রায় প্রতিদিন ৫০ জনের অধিক করোনাভাইরাস শনাক্ত হয়েছেন।

এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন মোট ৯৮৮ জন। আর সিলেট বিভাগে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্ত ১৬৭৮ জন। সুনামগঞ্জে ৩২৯ জন, হবিগঞ্জে ২০৮ জন ও মৌলভীবাজারে ১৫৩ জন।

এখন পর্যন্ত এ বিভাগে করোনায় মারা গেছেন মোট ৩৭ জন। এর মধ্যে সিলেটে ২৮ জন, হবিগঞ্জে ২ জন, সুনামগঞ্জে ৩ জন ও মৌলভীবাজার জেলায় ৪ জন। আর করোনাজয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪০৬ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ১৬৪ জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়েপড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে প্রথম গত ৫ এপ্রিল করোনাভাইরাস ধরা পড়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের শরীরে। আক্রান্ত হওয়ার ৯ দিনের মাথায় তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল মারা যান। এটি সিলেট বিভাগে প্রথম মৃত্যুর ঘটনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: