সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সরকারি চাল আত্মসাৎ করে বেশি দামে বিক্রি, ডিলার গ্রেফতার

চট্টগ্রামের সন্দ্বীপে সরকারি চাল আত্মসাৎ করে অতিরিক্ত দামে বিক্রির উদ্দেশ্যে মজুতের অপরাধে মো. রফিকুল ইসলাম নামে এক ডিলারকে গ্রেফতার করেছে পুলিশ।

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির অনিয়মের মাধ্যমে আত্মসাতের অভিযোগে বুধবার (১৫ এপ্রিল) রাতে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, রফিকুল ইসলাম খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় মগধরা ইউনিয়নের ষোলশহর বাজারে সুবিধাভোগী কার্ডধারীদের কাছে চাল বিক্রি করেন। এপ্রিলে ৪৮৭ জন সুবিধাভোগীর জন্য খাদ্য অধিদফতর থেকে প্রতি কেজি ৮ টাকা ৫০ পয়সা দরে ১৪.৬১০ মেট্রিক টন চাল সংগ্রহ করেন। প্রত্যেক কার্ডধারী সুবিধাভোগীর কাছে প্রতি কেজি ১০ টাকা করে ৩০ কেজি করে চাল বিক্রির কথা থাকলেও, গ্রাহকদের থেকে ৩০ কেজির দাম নিয়ে ২৮ কেজি করে চাল দিচ্ছিলেন তিনি।

চাল কম দেয়ার অভিযোগ পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা ডিলার রফিকুল ইসলামের গুদামে আসেন। অভিযোগের সত্যতা পেয়ে রাতে সন্দ্বীপ থানায় মামলা করেন তিনি। পুলিশ বুধবার রাতে রফিকুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তার গুদাম থেকে ২২০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রবীন্দ্র লাল চাকমা বলেন, রফিকুল গ্রাহকদের থেকে ৩০ কেজি চালের দাম নিয়ে ২৮ কেজি করে বিক্রি করতেন। তার বিরুদ্ধে এভাবে ৯৩৮ কেজি চাল খোলা বাজারে অতিরিক্ত দামে বিক্রি করতে অবৈধভাবে মজুত করার প্রমাণ পেয়েছি।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম বলেন, খাদ্য নিয়ন্ত্রকের অভিযোগের প্রেক্ষিতে আমরা রফিকুলকে ধরেছি এবং তার অতিরিক্ত খাদ্য জব্দ করেছি। তাকে কোর্ট হাজতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তার স্বীকারোক্তি নিয়ে কম দেয়া চাল উদ্ধার করে এবং জব্দকৃত চালগুলো নির্বাহী কর্মকর্তার মাধ্যমে যারা কম পেয়েছে তাদের মাঝে বিতরণ করে দেয়া হবে।

এছাড়া মগধরা গুপ্তছড়া বাজারের ডিলার মুনসুর ও সারিকাইতের আসিফ মেম্বারের স্ত্রী রাজিয়া সুলতানার বিষয়ে অভিযোগের প্রমাণ পেয়েছি। চাল বিতরণ শেষ হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: