সর্বশেষ আপডেট : ১৯ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কেমুসাস বইমেলা ১৬ ফেব্রুয়ারি শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে নিবেদিত ত্রয়োদশ কেমুসাস বইমেলা আগামী ১৬ ফেব্রুয়ারি রোববার থেকে নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ প্রাঙ্গনে শুরু হচ্ছে। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বিকেল ৩টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ১৪দিনব্যাপী বইমেলার উদ্বোধন করবেন। মেলা সফলের লক্ষ্যে আগামী ১৪ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ৪টায় সাহিত্য সংসদ প্রাঙ্গন থেকে একটি লেখক-পাঠক র‌্যালি বের করা হবে।

বইমেলা উপলক্ষে সাহিত্য সংসদ গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে-১৭ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৪টায় চিত্রাংকন প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ১৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৯ ফেব্রুয়ারি, বুধবার বিকেল ৪টায় আবৃত্তি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২০ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্বিরাত প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২১ ফেব্রুয়ারি, শুক্রবার সন্ধ্যে ৬টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২২ ফেব্রুয়ারি, শনিবার বিকাল ৪টায় হাতের লেখা প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন, ২৩ ফেব্রুয়ারি, রবিবার স্বরচিত কবিতাপাঠের আসর ও মোড়ক উন্মোচন, ২৪ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৪টায় নির্ধারিত বক্তৃতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মোচন), ২৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ ফেব্রুয়ারি, বুধবার সন্ধ্যে ৪টায় সংগীত প্রতিযোগিতা ও মোড়ক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্যালিওগ্রাফি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মেচন, ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৯ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণী।

চিত্রাংকন প্রতিযোগিতা বিষয়ের মধ্যে রয়েছে-বিশেষ গ্রুপ (কেজি থেকে দ্বিতীয় শ্রেণি) বিষয় : ইচ্ছেমতো, মাধ্যম: কালার পেন্সিল। ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয় : আমাদের ছোটো নদী, মাধ্যম : প্যাস্টেল। খ গ্রুপ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি) বিষয় : বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মাধ্যম : জল রং। গ গ্রুপ (নবম থেকে দশম শ্রেণি) বিষয় : বঙ্গবন্ধুর প্রতিকৃতি, মাধ্যাম : পেন্সিল স্ক্যাচ, আবৃত্তি প্রতিযোগিতাÑ বিশেষ গ্রুপ (কেজি থেকে দ্বিতীয় শ্রেণি) বিষয় : ইচ্ছেমতো। ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয় : একুশের ছড়া, আল মাহমুদ। খ গ্রুপ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি) বিষয় : স্বাধীনতা তুমি, শামসুর রাহমান। গ গ্রুপ (নবম থেকে দশম শ্রেণি) বিষয় : রক্তে আমার অনাদি অস্তি, দিলওয়ার, ক্বিরাত প্রতিযোগিতায় ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয় : সুরা ইখলাস। খ গ্রুপ (ষষ্ঠ থেকে দশম শ্রেণি) বিষয় : সুরা আত-ত্বীন, হাতের লেখা প্রতিযোগিতা Ñক গ্রুপ (প্রথম থেকে তৃতীয় শ্রেণি)। খ গ্রুপ (চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি)। গ গ্রুপ (সপ্তম থেকে দশম শ্রেণি) বিষয় : প্রতিযোগিতার সময় জানানো হবে, নির্ধারিত বক্তৃতা ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয় : গাছ লাগান, পরিবেশ বাঁচান। খ গ্রুপ (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি) বিষয় : ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। গ গ্রুপ (নবম থেকে একাদশ)। বিষয় : ভাষা আন্দোলনে কেমুসাসের ভূমিকা, সংগীত প্রতিযোগিতা ক গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি) বিষয়-ছড়াগান। খ গ্রুপ (ষষ্ঠ থেকে দশম শ্রেণি) দেশাত্মবোধক গান। গ গ্রুপ (একাদশ থেকে স্নাতক শ্রেণি) রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, ক্যালিওগ্রাফি ক গ্রুপ (ষষ্ঠ থেকে দশম শ্রেণি), খ গ্রুপ (নবম থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়) বিষয় : ইচ্ছে মতো। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: