সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে মিজানুর রহমান আজহারীকে প্রতিরোধে লংমার্চের ডাক


এ সময়ের আলোচিত ইসলামী বক্তা মাও. মিজানুর রহমান আজহারী আগামী ২০ জানুয়ারি সিলেটের কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে আসার কথা রয়েছে। ওই মাহফিলের আয়োজন করেছে মুকিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদ।

এদিকে ওইদিন তাকে কানাইঘাটে আসতে দেয়া হবে না বলে প্রতিরোধের ডাক দিয়েছেন কানাইঘাট দারুল উলূম কওমি মাদ্রাসা অনুসারী আলেম ওলামা ও ছাত্ররা।

তারা মাও. মিজানুর রহমান আজহারীকে ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা আখ্যায়িত করে কানাইঘাটে তাকে প্রতিরোধ করতে আজ সোমবার দুপুরে কানাইঘাট দারুল উলূম কওমি মাদ্রাসায় এক সভার আয়োজন করে। মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ সভাপতি জামাল উদ্দীন, উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, পৌর আওয়ামী লীগের সভাপতি কে এইচ আব্দুল্লাহ, আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, মাওলানা গোলাম ওয়াহিদ, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী সহ আরো অনেকে।

এক প্রেসবিজ্ঞপ্তি দারুল মাদ্রাসার শিক্ষক ক্বারী হারুনুর রশীদ চতুলী জানান, সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা মিজানুর রহমান আজহারীকে শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রহ. পূণ্যস্মৃতি বিজড়িত কানাইঘাট উপজেলার মুকিগঞ্জে আসতে দেয়া হবে না। কানাইঘাটের সর্বস্তরের তৌহিদী জনতাকে সাথে নিয়ে আজহারীকে প্রতিরোধ করতে প্রয়োজনে মুকিগঞ্জের উদ্দেশ্যে লংমার্চের ডাক দেয়া হবে।

এদিকে মিজানুর রহমান আজহারীকে প্রতিরোধের লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারি বেলা ২টায় কানাইঘাট পূর্ব বাজারে ইমান আকিদা সংরক্ষণ কমিটি ও তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দিয়ে মঙ্গলবার রাতে কানাইঘাটের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। পরে এক সভা থেকে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ও থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম এর সাথে সাক্ষাৎ করে মিজানুর রহমানকে কানাইঘাটে না আসতে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিমের সাথে যোগাযোগ করা হলে হলে, তিনি বলেন মিজানুর রহমান আজহারীর ব্যাপারে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ ও দারুল উলূম মাদ্রাসার নেতৃবৃন্দ আমার সাথে সাক্ষাৎ করেছেন। বুধবার সিলেট জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিতব্য সভায় এ ব্যাপারে আলোচনা করা হবে।

থানার ওসি শামসুদ্দোহা পিপিএম জানান, বিষয়টি নিয়ে তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তার সাথে কথা বলেছেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, মাওলানা মিজানুর রহমান আজহারী আগামী ২০ জানুয়ারি কানাইঘাটের মুকিগঞ্জে ও জৈন্তাপুর উপজেলার দরবস্তে তাফসীর মাহফিলে আগমন নিয়ে আলেম উলামাদের মধ্যে মতবিরোধ দেখা দেয়ায় সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আয়োজক কমিটি ও বিরোধী পক্ষকে নিয়ে তার কার্যালয়ে মতবিনিময় করবেন।

সার্বিক বিষয়ে জানতে মুখিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, ২০ জানুয়ারি তাদের পূর্ব নির্ধারিত তাফসীর মাহফিল মুকিগঞ্জ বাজার সংলগ্ন জামেয়া মাঠে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশ করবেন মাওলানা মিজানুর রহমান আজহারী। আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং বিষয়টি প্রশাসনিকভাবে জানানো হয়েছে। তাদের দাবী আজহারীর মাহফিলে সরকারের উর্ধ্বতন মহলও আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মন্ত্রী-এমপিরা উপস্থিত থাকবেন।

তিনি যদি ধর্মীয় ও রাষ্ট্র বিরোধী তাফসীর করে থাকেন সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা দেখবেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: