সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বেনজীরের স্ত্রী-দুই মেয়েও সময় পেলেন

ডেইলি সিলেট ডেস্ক ::

সাবেক পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের পথ অনুসরণ করলেন তার স্ত্রী ও দুই মেয়ে। দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে সময় বাড়িয়ে নিলেন তারা। আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে ২৪ জুন তাদের ফের তলব করেছে সংস্থাটি। এর আগে ২৮ মে দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে বেনজীরের স্ত্রী ও সন্তানদের ৯ জুন হাজির হতে বলা হয়েছিল। আর বেনজীর আহমেদকে প্রথম দফায় ৬ জুন তলব করলে তিনিও আইনজীবীর মাধ্যমে সময় বাড়িয়ে নেন। বর্ধিত সময় অনুযায়ী দুদক তাকে ২৩ জুন হাজির হতে বলেছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, সাবেক আইজিপি বেনজীর আহমেদের স্থাবর-অস্থাবর বিপুল সম্পদের তথ্য গণমাধ্যমে প্রকাশের পর দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে। এরপর দুদক তার সম্পদের অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করে। প্রাথমিক অনুসন্ধানেই বেনজীর পরিবারের বিপুল সম্পদের তথ্য নিশ্চিত করে অনুসন্ধান টিম। এরপর আদালতের মাধ্যমে এসব সম্পদ ক্রোক ও অবরুদ্ধ করা হয়। তলব করা হয় বেনজীর, তার স্ত্রী ও দুই মেয়েকে। আরেক মেয়ে নাবালিকা হওয়ায় তাকে তলব করা হয়নি। এ অবস্থায় বেনজীর পরিবারের অতিগোপনে দেশ ত্যাগের তথ্য সামনে আসে। অজ্ঞাত স্থান থেকেই আইনজীবীর মাধ্যমে দুদকে হাজির হতে সময় চান তারা। আরও জানা গেছে, ২৬ মে বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানের নামে থাকা ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত। এগুলোর মধ্যে রাজধানীর গুলশানে ৪টি ফ্ল্যাট, সাভারের একটি জমি ছাড়াও মাদারীপুরের ১১৪টি দলিলের সম্পত্তি রয়েছে। এর আগে ২৩ মে ৮৩টি দলিলের ক্রয়কৃত সম্পত্তি ক্রোক করা হয়। সেই সঙ্গে ৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট ও তার সিকিউরিটিজের (শেয়ার) টাকা অবরুদ্ধ করা হয়েছে।

প্রসঙ্গত, ২২ এপ্রিল বেনজীর আহমেদ, স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুদক। উপ-পরিচালক হাফিজুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিশেষ অনুসন্ধান টিম অভিযোগটি অনুসন্ধান করছে। টিমের অন্য সদস্যরা হলেন-সহকারী পরিচালক নিয়ামুল আহসান গাজী ও জয়নাল আবেদীন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: