সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোপার আগে অবসর নিলেন কাভানি

ডেইলি সিলেট ডেস্ক :: 

বয়সভিত্তিক দলে ধাপে ধাপে খেলে ২০০৮ সালে উরুগুয়ের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় এদিনসন কাভানির। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ার পার করে অবশেষে অবসরের ঘোষণা দিলেন ৩৭ বছর বয়সী এই ফুটবলার। উরুগুয়ের জার্সি আর গায়ে চাপাবেন না এই ফরোয়ার্ড।

দক্ষিণ আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরুর কিছুদিন আগেই এই সিদ্ধান্তে পৌঁছালেন কাভানি। যদিও অনেকদিন ধরেই আন্তর্জাতিক ফুটবল খেলছেন না তিনি। কোপা আমেরিকার দলেও তাকে রাখার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তার আগেই বিদায় বলে দিলেন উরুগুয়ের হয়ে ২০১১ কোপা আমেরিকা জয়ী এই ফুটবলার।

২০২২ সালে কাতার বিশ্বকাপে গ্রুপপর্বে ঘানার ম্যাচটিই হয়ে রইল কাভানির শেষ। দীর্ঘ ক্যারিয়ারে উরুগুয়ের হয়ে ১৩৬ ম্যাচ খেলেছেন কাভানি, করেছেন ৫৮ গোল। দেশটির হয়ে ম্যাচ খেলা কিংবা গোল করায় দ্বিতীয় সর্বোচ্চ তিনি।

অবসরের মুহূর্তে বেশ আবেগী কাভানি। সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায়ী বার্তায় এই তারকা বলেন, ‘আজকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে হৃদয়ের গভীর থেকে সবসময়ই (দলকে) অনুসরণ করে যাব। সুন্দর এই জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার দিনগুলোতে যেভাবে করেছি, সেভাবেই।’

ক্লাব ফুটবলে বেশ বর্ণাঢ্য ক্যারিয়ার কাভানির। খেলেছেন পালের্মো, নাপোলি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও ভালেন্সিয়ার মতো ক্লাবে। তবে পিএসজিতেই ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন এই উরুগুইয়ান। ক্লাবটির হয়ে ৬টি ফরাসি লিগ ও ৫টি ফরাসি কাপসহ মোট ২১টি ট্রফি জিতেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: