সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে তীব্র তাপদাহে জীবনযাত্রা স্তব্ধ

ডেইলি সিলেট ডেস্ক ::

চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে সিলেট। আজ শনিবার (২৫ মে) বিকাল ৩টায় সিলেটে রেকর্ড করা হয় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। যা এই বছরের সর্বোচ্চ। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসেন।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার তাপমাত্রার পারদ ছিলো ৩৭.৭ ও এর আগের দিন (বৃহস্পতিবার) ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এমন গরমে অতিষ্ঠ সিলেটের লোকজন। প্রায় স্তব্ধ জীবনযাত্রা।

জানা যায়, সিলেটে গত ২ সপ্তাহ থেকে শুরু হয়েছে তাপপ্রবাহ। মাঝখানে সোমবার বৃষ্টি হলেও কমেনি তাপমাত্রা। আবারও বেড়ে যায় তাপমাত্রা। এতে গরমে হাঁসফাঁস করছেন সাধারণ মানুষ। এর সাথে রয়েছে লোডশেডিং। অনেকটা হাপিয়ে উঠছেন লোকজন।

অপরদিকে গত কয়দিন আগেও যখন সারাদেশে তীব্র তাপদাহ চলছিল তখন সিলেটের আবহাওয়া ছিল স্বাভাবিক। এরপর সিলেটে তাপমাত্রা বাড়তে থাকে।

নগরীর বন্দরবাজারে কথা হয় রিকশাচালক রফিকের সাথে। তিনি জানান, স্বাভাবিক সময়ে দৈনিক পাঁচশ থেকে আটশত টাকা আয় হলেও গতকাল বিকেল পর্যন্ত হয়েছে দুই থেকে তিনশত টাকা। গরমে লোকজন তেমন বাসা বাড়ি থেকে বের হয়নি।

তবে চাহিদা বেড়েছে আখের রস, ডাবসহ তরল খাবারের। দুপুরে কোর্ট চত্বর এলাকায় গিয়ে দেখা যায়, সেখানে মানুষ লম্বা লাইনে আখের রস ও ডাব কিনে তৃষ্ণা মেটাচ্ছে। প্রতিটি ডাব বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা দরে। এছাড়া সড়কের বিভিন্ন পয়েন্টে পথচারীদের ঠান্ডা বরফের পানি মিশ্রিত লেবুর শরবত খেতে দেখায় যায়।

সিলেট আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসেন বলেন, দেশে সাধারণত মার্চ, এপ্রিল, মে ও জুনে গরম বেশি থাকে। এই সময়ে গরম কিছুটা কমে বৃষ্টি হলে। আগামী কয়েক দিন এ রকম গরম থাকতে পারে। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: