সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজ জিতলেই সিরিজ বাংলাদেশের

ডেইলি সিলেট ডেস্ক ::

সফরকারী লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটের বড় জয় পেয়েছিল বাংলাদেশ। এবার দ্বিতীয় ওয়ানডেতে জিততে পারলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করবে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার এই ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

‍প্রথম ম্যাচে ব্যাটে-বলে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে লঙ্কানদের ওপর ছড়ি ঘুরিয়েছে টাইগাররা। বল হাতে আগুন ঝরান তিন পেসার তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। পেসারদের গড়ে দেয়া মঞ্চে ‍বিজয় উৎসব করেছেন ‍শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমরা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ‍শান্ত। ১২৯ বলে তার হার না মানা ১২২ রানের ইনিংসটি যেন ‍আগামীর বাংলাদেশ ক্রিকেটের নতুন বিজ্ঞাপন।

গুণে-মানে-ঐতিহ্যে বাংলাদেশের চেয়ে এগিয়ে শ্রীলঙ্কা। দুই দলের মুখোমুখি ৫৫ ম্যাচের মধ্যে লঙ্কানদের জয় ৪২ ম্যাচে। আর বাংলাদেশ জিতেছে ১১ ম্যাচে। দ্বিপক্ষীয় সিরিজে লঙ্কানদের ছয় জয়ের বিপরীতে একবার জিতেছে টাইগাররা। বাকি দুটি সিরিজ শেষ হয়েছে সমতায়। তবে এই দুদলের ম্যাচ মানেই ভিন্ন উত্তাপ। স্নায়ুর চাপে ভোগেন দুদলের ব্যাটাররা। প্রায়শই মেজাজ হারায় দুই শিবির। দিনকে দিন লঙ্কানদের বিপক্ষে সমৃদ্ধ হচ্ছে বাংলাদেশের রেকর্ডও। ২০২১ সালের মে মাসে দুদলের সর্বশেষ ওয়ানডে সিরিজে লঙ্কানদের ২-১ ব্যবধানে হারিয়েছে টাইগাররা। ২০১৪ সালের ফেব্রুয়ারির পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে কখনোই সিরিজ হারেনি বাংলাদেশ।

এদিকে প্রথম ম্যাচে তিন পেসারই দুর্দান্ত বোলিং করেছিলেন। পাশাপাশি মেহেদি হাসান মিরাজও মিতব্যায়ী বোলিং করেছেন। তবে ব্যতিক্রম ছিলেন তাইজুল ইসলাম। এই বাঁহাতি স্পিনার দুই-হাতে রান খরচ করেছেন। বাজে পারফরম্যান্সের কারণে দ্বিতীয় ওয়ানডেতে বাদ পড়তে পারেন তাইজুল। তার পরিবর্তে একাদশে ফিরতে পারেন রিশাদ হোসেন। এই লেগ স্পিনারের সাম্প্রতিক ফর্ম তাকে এগিয়ে রাখছে।

এছাড়া বাংলাদেশের একাদশে খুব একটা পরিবর্তন আসার সম্ভাবনা নেই। ব্যাটিংয়ে টপ অর্ডার গত ম্যাচে ব্যর্থ হলেও লিটন দাস-সৌম্য সরকারদের আরও সুযোগ দেয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। তাওহিদ হৃদয়কে নিয়েও লম্বা পরিকল্পনা দলের। তাই এই তিনজনের সাম্প্রতিক ফর্ম পক্ষে না থাকলেও টিম ম্যানেজমেন্ট তাদের পাশে থাকছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: