সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাধারণ ফিলিস্তিনি মরলো ২৯ হাজার

ডেইলি সিলেট ডেস্ক ::

ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরায়েলি আগ্রাসনের ১৩৫ দিন পেরিয়ে গেছে। এই সময়ে ২৯ হাজারের বেশি মানুষ নিহত ও প্রায় ৭০ হাজার মানুষ আহত হয়েছে। বাস্তুহারা হয়েছে গাজায় ২৪ লাখ বাসিন্দার প্রায় সবাই। সোমবার (১৯ ফেব্রুয়ারি) অঞ্চলটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টায় আরও ১০৭ জনের মৃত্যু হয়েছে। যুদ্ধ শুরুর পর থেকে এ নিয়ে মোট নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৯২ জনে। পাশাপাশি এ সময়ে আহত হয়েছে আরো ৬৯ হাজার ২৮ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে বা রাস্তায় আটকে আছে। ইসরায়েলি সেনাদের বাধার কারণে উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছতে পারছেন না।

এদিকে জাতিসংঘের বরাত দিয়ে আনাদোলু এজেন্সির খবর, গাজায় ইসরায়েলি আগ্রাসনে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মধ্যে ভূখণ্ডের ৮৫ শতাংশ বাসিন্দা অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। সেই সঙ্গে অঞ্চলটির ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

এদিকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যেকার সংঘর্ষে তাদের অন্তত ৬ হাজার যোদ্ধা নিহত হয়েছে বলে জানিয়েছেন হামাসের এক নেতা। তবে ইসরায়েলের দাবি, গাজায় হামাসের অন্তত ১২ হাজার যোদ্ধা নিহত হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক বিশেষ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে ওই হামাস নেতা বলেছেন, হামাসের যোদ্ধারা নিহত হলেও গোষ্ঠীটি যুদ্ধ বন্ধ করবে না। তিনি আরও জানান, তার গোষ্ঠী রাফাহে দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে। তবে ওই নেতা এই বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি।

হামাসের ওই নেতা ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ইঙ্গিত করে বলেন ওই নেতা বলেন, নেতানিয়াহুর সামনে যেসব বিকল্প আছে সেগুলো কঠিন, তবে আমাদের সামনে থাকা বিকল্পগুলোও কঠিন। তিনি গাজা দখল করে নিতে পারেন, কিন্তু তারপরও হামাস লড়াই করে যাবে। হামাসের শীর্ষ নেতাদের হত্যা এবং হামাসকে নিশ্চিহ্ন করার যে লক্ষ্য তিনি নির্ধারণ করেছিলেন তা অর্জিত হয়নি।

অন্যদিকে ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, গাজার দক্ষিণাঞ্চলে আরও এক সেনা সদস্য নিহত হয়েছেন। তার পরিচয় প্রকাশ করা হয়েছে। ওই সেনার নাম সার্জেন্ট সিমোন স্লোমোভ, বয়স ২০ বছর। গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযানে এ নিয়ে এখন পর্যন্ত ২৩৫ জন সেনা সদস্য নিহত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: