সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
রবিবার, ৩ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা

ডেইলি সিলেট ডেস্ক ::

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের। প্রায় সাড়ে পাঁচ মাস পর ফ্রান্সের প্যারিস অলিম্পিকসের ফুটবল ইভেন্টে খেলতে বাছাইপর্বের শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না তাদের। বাঁচা-মরার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ছিল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। হাড্ডাহাড্ডি লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের ১-০ গোলে হারিয়ে অলিম্পিকের টিকিট নিশ্চিত করে হাভিয়ের মাসচেরানোর দল।

রোববার বাংলাদেশ সময় রাত আড়াইটায় ভেনেজুয়েলার এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে স্টেডিয়ামে ব্রাজিলকে হারিয়ে প্রথম দল হিসেবে অলিম্পিকের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা।

আগামী ২৬ জুলাই ফ্রান্সের প্যারিসে শুরু হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ। সেখানে ১৬ দল নিয়ে হবে ফুটবল ইভেন্ট। এরই মধ্যে অলিম্পিকে খেলার টিকিট পেয়ে গেছে ১০টি দল।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব পেরিয়ে অলিম্পিকে খেলবে দুটি দল। সেই সুযোগ পাওয়ার লড়াইয়ে মাঠে নেমেছিল ১০টি দল। মূল পর্বে ওঠার লড়াইয়ে টিকে যায় চারটি দল। এর মধ্যে ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে প্যারাগুয়ে।

দুইয়ে ছিল ব্রাজিল। তাদের পয়েন্ট ছিল ৩। ব্রাজিলের সামনে ছিল সহজ সমীকরণ। বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে প্যারাগুয়ের কাছে ১-০ ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে ২-১ গোলে হারিয়ে অলিম্পিকে এক পা দিয়েই রেখেছিল নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা। আর্জেন্টিনার বিপক্ষে কেবল ড্র করলেই নিশ্চিত হতো অলিম্পিকের টিকিট। কিন্তু শেষ পর্যন্ত পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলকে।

অন্যদিকে প্রথম দুই ম্যাচে ড্র করে চরম বিপাকে পড়েছিল আলবিসেলেস্তেরা। প্রথম ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র এর পর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। তাই শেষ ম্যাচটি ছিল তাদের বাঁচা-মরার। সেই লড়াইয়ে শেষ পর্যন্ত উতরে যায় দলটি।

শুরু থেকেই দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। কিন্তু প্রথমার্ধে সফলতা পায় না কেউই। দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে দলকে জয় সূচক গোল উপহার দেন আর্জেন্টিনার লুসিয়ানো গন্ডু। তার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

দ্বিতীয় দল হিসেবে অলিম্পিকের টিকিট প্রায় নিশ্চিত হয়ে গেছে প্যারাগুয়ের। দুই ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ৪। প্রতিপক্ষ ভেনেজুয়েলার দুই ম্যাচে পয়েন্ট এক। প্যারাগুয়ে ড্র করলেই অফিসিয়ালি নিশ্চিত অলিম্পিক। কিন্তু ব্রাজিলের মতো হেরে বসলে সুযোগ পেয়ে যাবে ভেনেজুয়েলা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: