সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালয়েশিয়ায় ২ শতাধিক বাংলাদেশিসহ আটক ৫৬১

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযানে ২০৫ বাংলাদেশিসহ ৫৬১ জনকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। শুক্রবার (১৯ জানুয়ারি) মধ্যরাতে বেরানাংয়ের তাসিক কেসুমা শহরে বাইদুরি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

স্থানীয় নাগরিকদের অভিযোগে চালানো এ অভিযানে পুত্রজায়া, কুয়ালালামপুর, সেলাঙ্গড়, নেগারি সিম্বিলান, মালাকা ও পেরাকের পাঁচ শতাধিক অভিবাসন বিভাগের সদস্য অংশ নেয়। অভিবাসন বিভাগ ছাড়াও এ অভিযানে উপস্থিত ছিল রয়্যাল পুলিশ, জেপিএন ও প্রতিরক্ষা বিভাগের সদস্য।

অভিযানের পর এক বিবৃতিতে অভিবাসন বিভাগের ডিজি দাতুক রুসলিন জুসো বলেন, এখানকার অ্যাপার্টমেন্টগুলোর ৮০ শতাংশই বিদেশি কর্মীদের দখলে, যা স্থানীয়দের জন্য উদ্বেগজনক। বিদেশিরা এখানে ৬০০ থেকে ৮০০ রিঙ্গিতের অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে ৮ থেকে ১০ জন থাকছেন। স্থানীয়রা এই এলাকাকে ‘মিনি ঢাকা’ আখ্যা দিয়েছেন। মূলত স্থানীয়দের অভিযোগেই এ অভিযান পরিচালিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

অভিবাসন বিভাগ বলছে, ৭৫২ জন বিদেশি কর্মীর কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৫৬১ জনকে আটক দেখানো হয়, যার মধ্যে ৮৭ জন নারী রয়েছেন। তাদের মধ্যে ২০৫ জন বাংলাদেশি, বাকিরা মিয়ানমার, নেপাল, ইন্দোনেশিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, কম্বোডিয়া, সিয়েরা লিয়ন ও ক্যামেরনের নাগরিক।

অভিযান চলাকালে বেশ কয়েকজন পালানোর চেষ্টা করে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

অভিবাসন বিভাগ ২২০টি এমন অ্যাপার্টমেন্ট চিহ্নিত করেছেন, যেখানে অবৈধ অভিবাসীর সংখ্যা বেশি। অভিবাসন বিভাগের ডিজি বলছেন, বিদেশিরা যখন লম্বা সময় এক জায়গায় থাকছেন, তখন তারা ধীরে ধীরে নিজেদের মধ্যে ব্যবসা-বাণিজ্য পরিচালনা শুরু করছেন, ওই এলাকাকে নিজেদের এলাকা হিসেবে পরিচিত করছেন, যা আমরা সম্পূর্ণ নিরুৎসাহিত করছি।

আটককৃতদের প্রাথমিকভাবে সিমিনি ক্যাম্পে নিয়ে যাওয়া হবে, সেখানে চূড়ান্ত যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছে অভিবাসন বিভাগ।

অভিবাসন বিভাগের তথ্যমতে নতুন বছরের ১৮ দিনে দেশব্যাপী ৮৭০টি অভিযান পরিচালিত হয়েছে আর এতে প্রাথমিকভাবে যাচাই-বাছাই করা হয়েছে ৯ হাজার ১৬৯ জন অভিবাসীর কাগজপত্র। অভিবাসন আইন ভঙ্গে অভিযোগে চূড়ান্তভাবে আটক দেখানো হয়েছে ৪ হাজার ২৬ জনকে আর ৪২ জন মালিককেও শাস্তির আওতায় আনা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: