সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পদ্মা সেতু দিয়ে সর্বোচ্চ গতিতে ছুটলো ট্রেন

ডেইলি সিলেট ডেস্ক ::

ফরিদপুরের ভাঙ্গা থেকে স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে মাওয়ার প্রান্তে ছেড়ে গিয়েছে পরীক্ষামূলক ট্রেন। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেন পদ্মা সেতুর ওপর দিয়ে ৪ বার যাতায়াত করে। ৬০ থেকে পর্যায়ক্রমে ট্রেনটি ১২০ কিলোমিটার গতিতে ছুটে যায়। সংবাদ পেয়ে রেললাইনের আশপাশের সাধারণ মানুষ ভিড় জমান। তাদের মধ্যে চলে উৎসবের আমেজ। সকল স্তরের সাধারণ মানুষ তাদের আনন্দের ভাষা ব্যক্ত করেছেন।

জানা যায়, গত ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টার সময় আনুষ্ঠানিকভাবে ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গায় আসে প্রথম পরীক্ষামূলক ট্রেন। সেদিন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, আগামী ১০ অক্টোবর আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেন চলাচল উদ্বোধন করবেন। তারই ধারাবাহিকতায় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ও শনিবার (১৬ সেপ্টেম্বর) ২দিন ৪বার করে মোট ৮বার ট্রেনটি ট্রায়েল রান করবে। পরীক্ষামূলক ট্রেন যাত্রায় সবকিছু পর্যবেক্ষণ করবেন সেনাবাহিনী ও রেল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এ বিষয় পদ্মা রেল প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর সহকারী প্রকৌশলী মো. শাদমান শাহরিয়া জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার সময় আন্তঃনগর ট্রেন ৬০ কিলোমিটার বেগে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে যায়। আবার সেই ট্রেনটি সকাল সাড়ে ৯টার সময় মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশে ৮০ কিলোমিটার বেগে ট্রেনটি চালানো হয়। এরপর সকাল ১০টা ৪০ মিনিটে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ১০০ কিলোমিটার বেগে ছেড়ে যায়। আবার মাওয়া থেকে বেলা সাড়ে ১১টার সময় ভাঙ্গার উদ্দেশে ১২০ কিলোমিটার বেগে ট্রেনটি ট্রায়াল রান করানো হয়।

তিনি বলেন, আমরা প্রথমে ৬০, তারপর ৮০, তারপর ১০০ ও সর্বশেষ ১২০ কিলোমিটার গতিতে মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রায়াল রান করাই। পরপর ২দিন এভাবে চালানো হবে। সেনাবাহিনী ও রেল প্রকল্পের সকল প্রকৌশলীরা ট্রেন চলাচল পর্যবেক্ষণ করবেন। যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ অক্টোবর সকালে ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত উদ্বোধন করবেন। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দিবেন।

তিনি আরও জানান, আগামীকাল শনিবারও একইভাবে ৪বার পদ্মাসেতুর ওপর দিয়ে ১২০ কিলোমিটার বেগে ভাঙ্গা-মাওয়া রেলস্টেশন পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন চালানো হবে। এর আগে শুক্র ও শনিবার পরীক্ষামূলক যাত্রার জন্য বৃহস্পতিবার রাতে ভাঙ্গা রেলস্টেশনে এসে ট্রেনটি পৌঁছায়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: