সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাকিস্তানে একাধিক বোমা হামলায় নিহত ৯

ডেইলি সিলেট ডেস্ক ::
পাকিস্তানের পশ্চিম বেলুচিস্তান প্রদেশে একটি গাড়ি লক্ষ্য শক্তিশালী ল্যান্ডমাইন ব্যবহার করে চালানো বোমা হামলায় ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আরেকটি হামলায় দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে দুইজন নিহত হয়েছেন। এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

মঙ্গলবার পঞ্জগুরের ডেপুটি কমিশনার আমজাদ সোমরোর বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে আসা একটি গাড়িকে লক্ষ্য করে ল্যান্ডমাইন পুঁতে রাখা হয়েছিলো। গাড়িটিতে বালগাটার ইউসি চেয়ারম্যান ইশতিয়াক ইয়াকুবসহ বেশ কয়েকজন যাত্রী ছিলেন। গাড়িটি বলগাটার এলাকায় চাকর বাজারে পৌঁছানোর সঙ্গে সঙ্গে ল্যান্ডমাইনটি বিস্ফোরিত হয়। এতে ইউপি চেয়ারম্যানসহ ৭ জন মারা যান। অন্য হতাহতরা হলেন- মোহাম্মদ ইব্রাহিম, নাজিম, ফিদা হোসেন, সরফরাজ আলী, সফর খান এবং মোহাম্মদ কাসিম।

এছাড়া পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার সন্ধ্যায় পঞ্জগুর জেলায় বিস্ফোরণে নিহতদের মধ্যে একজন স্থানীয় ইউনিয়নের নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইসহাক একটি বিয়েতে অংশ নিয়ে গাড়িতে করে গ্রামে ফিরছিলেন। তার সঙ্গে আরও ছয়জন ছিলেন। তাদের গাড়ি তুরবত ও পাঞ্জগুর জেলার সীমান্ত এলাকায় চাকর বাজারে পৌঁছালে বিস্ফোরিত হয়।

বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মীর জিয়াউল্লাহ ল্যাংগোভ জানান, ইসহাকের গাড়ি বিস্ফোরণে একটি শক্তিশালী ল্যান্ডমাইন ব্যবহার করা হয়েছিল। গাড়িটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়েছে। পরে নিরাপত্তা বাহিনী ও উদ্ধারকারীরা মরদেহগুলো পাঞ্জগুর জেলা হাসপাতালে নিয়ে যায়।

বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড জানিয়েছে, ইম্প্রোভাইজড ল্যান্ডমাইন ডিভাইসটি একটি রিমোট কন্ট্রোল দিয়ে বিস্ফোরিত হয়েছিল।

মীর জিয়াউল্লাহ জানান, বিস্ফোরণে জড়িত উপাদান খুঁজে বের করতে ওই এলাকায় অভিযান শুরু করা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসহাকের বাবা ইয়াকুব বালগাতারিও বোমা হামলায় নিহত হয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, উত্তর ওয়াজিরিস্তানে তালেবানের একটি সাবেক ঘাঁটিতে একজন আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরক বোঝাই গাড়ির বিস্ফোরণ ঘটিয়েছে। এতে কাছাকাছি একটি গাড়িতে থাকা বিবাহিত দম্পতি নিহত হন।

স্থানীয় কর্মকর্তা রেহমন্ত উল্লাহ বলেছেন, আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তানে বোমা হামলার ঘটনা ঘটেছে। বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের একটি দল বিস্ফোরণের সময় কাছাকাছি ছিল। কিন্তু তারা অক্ষত অবস্থায় সেখান থেকে বের হতে সক্ষম হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: