সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিদেশে ধরনা: বিএনপি আওয়ামী লীগের পাল্টাপাল্টি অভিযোগ

ডেইলি সিলেট ডেস্ক ::

বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে পাল্টাপাল্টি অভিযোগ করছে দেশের প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে ক্ষমতায় যেতে মরিয়া বিএনপি। আর এজন্য বিদেশে ধরনা দিচ্ছে দলটি। তবে এতে কাজ হবে না। অপরদিকে বিএনপি বলছে ক্ষমতা ধরে রাখতে শেষ চেষ্টা হিসাবে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে আওয়ামী লীগ। তবে ধরনা দিয়ে কাজ হবে না। সরকারের পতন সুনিশ্চিত।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রের সুনজর পেতে মরিয়া দেশের রাজনৈতিক দলগুলো। অন্যদিকে দেশের স্থিতিশীল রাজনীতি, মানবাধিকার ও সুষ্ঠু নির্বাচনের ত্যাগদ দিচ্ছে উন্নয়নসহযোগী দেশসমূম। এ লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠক করছে তারা।

গত ১৬ এপ্রিল ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুলের নেতৃত্বে প্রায় ২ ঘণ্টা বৈঠক হয়। এর আগে ১২ মার্চ ইউরোপীয় ইউনিয়নভুক্ত সাত দেশের কূটনীতিবিদদের সঙ্গে দেড় ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপি নেতারা। গত ১৬ মার্চ বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার আমন্ত্রণে তার বাসায় নৈশভোজে অংশ নেন। তাছাড়াও ঢাকায় নিযুক্ত ২২টি দেশের কূটনীতিকদের নিয়ে জমকালো ইফতার পার্টি করেছে বিএনপি। এ সময়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের আমন্ত্রণে আওয়ামী লীগও তার সঙ্গে বৈঠক করে।

কূটনৈতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বিদেশিদের কাছে নালিশ করে কোনো লাভ হবে না, এর বদলে বরং তিনি বিরোধীদল বিএনপিকে তৃণমূল পর্যায়ে ভোটারদের কাছে যেতে এবং তাদের কথা শুনতে পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, এগুলো খুবই দুঃখজনক। তাদের তৃণমূল পর্যায়ে ভোটারদের কাছে যাওয়া উচিত। বিদেশিরা তো ভোট দেবে না, ভোট দেবে বাংলাদেশিরা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশি সুতার টানে পুতুল নাচের খেলা চলছে বিএনপির রাজনীতিতে। বিদেশি প্রভুদের সুতার টানে নাচে বিএনপি। নালিশ দিতে দিতে মির্জা ফখরুলের এমন অবস্থা হয়েছে যে এখন তারা জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নে যাবে। এসব হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ হবে না।

কূটনীতিকদের কাছে বিএনপির দৌড়ঝাঁপ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি দেশি-বিদেশি শক্তির সঙ্গে ষড়যন্ত্র করে। তাদের আস্থা শুধু বিদেশিদের উপর। অন্যদিকে আওয়ামী লীগের আস্থা জনগণের উপর।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগের বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিদেশিদের কাছে আমরা যাই না। তারা আমাদেরকে ইনভাইট করেছে বলে আমি গিয়েছি। যতবার আমরা গেছি তাদের আমন্ত্রণে গেছি। তিনি বলেন, আমাদের চাইতে একশ ভাগ বেশি তারা (আওয়ামী লীগ) গেছে। মিলিয়ন মিলিয়ন, কোটি কোটি ডলারে বিদেশে লবিস্ট নিয়োগ করেছে।

বর্তমানে সরকারি সফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান থেকে যুক্তরাষ্ট্র গেছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন তিনি। সেখান থেকে বৃটেনের রাজার অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়ে ৯মে তার দেশে ফেরার কথা।

প্রধানমন্ত্রীর এ সফরের কড়া সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে বিদেশে ধরনা দিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: