সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঈদের আগে শতভাগ উৎসব বোনাসের দাবী বাকবিশিস’র

ঈদের আগে বেসরকারি শিক্ষকদের শতভাগ উৎসব বোনাস দেওয়াসহ কয়েকটি দাবি জানিয়েছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) সিলেট বিভাগ. জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।

বাকবিশিস’র অন্য দাবিগুলো হলো দ্রব্যমূল্যের উর্ধগতির সাথে সংগতিপূর্ণ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মহার্ঘ ভাতা চালু, নন এমপিওভুক্ত শিক্ষকদের দ্রুত এমপিওভুক্ত করা, এমপিও না হওয়া পর্যন্ত নন-এমপিওভুক্ত শিক্ষকদের বিশেষ আর্থিক প্রণোদনা প্রদান, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এসব দাবি জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয় অল্প সময়ের ব্যবধানে কয়েক দফা বেড়েছে নিত্যপণ্যের দাম। শিক্ষা উপকরণসহ নিত্য ব্যবহার্য দাম এখন আকাশছোঁয়া। এই কঠিন পরিস্থিতিতে বেসরকারি শিক্ষকদের হাঁসফাঁস অবস্থা।

এমতাবস্থায় বেসরকারি শিক্ষকদের মাত্র পঁচিশ শতাংশ উৎসব বোনাস প্রদান কেবল অমানবিকই নয় অপমানজনকও। তাঁরা অনতিবিলম্বে এমপিওভুক্তসহ সকল বেসরকারি শিক্ষকদের শতভাগ উৎসব বোনাস প্রদানের দাবি জানান।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ড. নুর মোহাম্মদ তালুকদার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো দাবি জানানো হয়, বেসরকারি কলেজে সরকারি কলেজের শিক্ষকদের অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান বন্ধ, এনটিআরসি-এর মাধ্যমে শিক্ষক নিয়োগে দীর্ঘসূত্রিতা বন্ধের জন্য পরীক্ষার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে ‘প্যানেল’ গঠন করা ও পদ শূণ্য হওয়ার সাথে সাথে নিয়োগ প্রদানের ব্যবস্থা করা এবং সরকারি বিধিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের মেয়াদ অনধিক ছয়মাস থাকায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে।

বাকবিশিস সিলেট এর নেতৃবৃন্দের পক্ষে বিবৃতি দিয়েছেন প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাস, বাকবিশিস কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও বিভাগীয় সভাপতি অধ্যক্ষ শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক প্রাণকান্ত দাশ, সিলেট জেলা সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, সাধারণ সম্পাদক অধ্যাপক সাব্বির আহমদ ও সিলেট মহানগর শাখার সভাপতি অধ্যক্ষ আবিদুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক জান্নাতারা খান পান্না, বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক সম্পাদক অধ্যাপক কাসমির রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মোঃ সাখাওয়াত হোসেন, শিক্ষক ফারুক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: