সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

উদীচী’র আবের পাঙ্খা লৈয়া নাটক মঞ্চস্থ : আজ ” পেজগি “

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট এর আয়োজনে একুশের আলোকে নাট্য প্রদর্শনীর অষ্টম দিন ছিলো গতকাল।অষ্টম দিনের প্রযোজনা ছিলো নাটক- “আবের পাংখা লৈয়া” রচনা করেছেন বদরুজ্জামান আলমগীর আর নির্দেশনা দিয়েছেন কমরেড রতন দেব।নাটকের কাহিনি কোহিলউদ্দিন দীর্ঘ ৭০বছর প্রবাস জীবন কাটিয়ে ফিরে আসেন দেশে। উদ্দেশ্য দেশের একমুঠো মাটি নিয়ে আবার প্রবাস জীবনে ফিরে যাবেন।

এই মাটিই থাকবে আটলান্টিক এ তার কবরের উপর। শেষরাত্রির বিজন কোলাহলে মৈকুনের কবর থেকে একদলা মাটি তুলতে গিয়ে কোহিলউদ্দিনের স্মৃতি পটে ভিড় করা দৃশ্যের অভিঘাত তাকে এক অসামান্য বোঝাপড়ার মুখোমুখি দাঁড় করায়। আর এভাবেই দেশের মাটির সোদা গন্ধে এগিয়ে চলে নাটকের কাহিনী। মা মাটি আর মানুষকে ভালোবাসার এক অমিত সুধার দৃশ্যকাব্যের উপর এ নাটকের কাহিনীর বিস্তরণ।

নাটকটির বিভিন্ন দৃশ্যে অভিনয় করেন-
অর্ধেন্দু দাশ, রতন দেব, অভিজিৎ দাস জয়, সুমাইয়া বিনতে সেলিম, স্ট্রেলা রীমা ফলিয়া, গোলাম কিবরিয়া, মাহদি হাসান আরমান, ইউসুফ আহমদ, সন্দীপ দেব, কাজী আলফাজ, বিপ্রেশ দাস, মনীষা ওয়াহিদ, অভ্রভেদী সন্দীপ, ধ্রুব গৌতম, নিখিল সিংহ, তানভীর আহমেদ।

নেপথ্যে ছিলেন-
আলোক সম্পাত- খোয়াজ রহিম সবুজ,পোশাক – অভিজিৎ দাস জয়,আবহ সংগীত -মারজান চৌধুরী,প্রযোজনা অধিকর্তা- বিপ্রেশ দাশ।
নাটক শেষে সম্মলিত নাট্য পরিষদের পক্ষ থেকে নাট্যদলকে ফুলের শুভেচ্ছা এবং উত্তরীয় প্রদান করেন, সম্মিলিত নাট্য পরিষদের সাবেক প্রধান পরিচালক ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী এবং বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও গবেষক অধ্যাপক নৃপেন্দ্র লাল দাশ।

আগামীকাল নাট্যপ্রদর্শনীর নবম দিন।আগামীকালের মঞ্চায়নে থাকছে দম ফাটানো হাসির নাটক ‘পেজগি’ মলিয়ের এর গল্প অবলম্বনে নাটকটির অনুবাদ করেছেন- অপু আহমদ,নির্দেশনা -দিবাকর সরকার শেখর। মঞ্চায়নে করবে দিগন্ত থিয়েটার, সিলেট। কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে সন্ধ্যা সাতটায় নাটক মঞ্চায়ন হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: