সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এড. নাসিরের প্রতিদ্বন্দ্বি হচ্ছেন অধ্যক্ষ এনাম!

আলোচনায় এখন জেলা পরিষদ নির্বাচন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সঙ্গে ভোট যুদ্ধে কে অংশ নিচ্ছেন, সবার চোখ এখন সেদিকে। দলের নেতারা ওয়াকওভার দেওয়াতে অনেকটা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের পথে ছিলেন আওয়ামী লীগের এই হেভিওয়েট প্রার্থী। কিন্তু না, অবশেষে খালি মাঠ পাচ্ছেন না তিনি।বিগত জেলা পরিষদ নির্বাচনে প্রয়াত অ্যাডভোকেট লুৎফুর রহমানের প্রতিদ্বন্দ্বিতাকারী অধ্যক্ষ এনামুল হক এবারো প্রার্থী হচ্ছেন!

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সহকারি রিটানিং কর্মকর্তার দফতর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি। দলীয় মনোয়ন পাওয়ার পর মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন। এ নিয়ে সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)। ওইদিন রণেভঙ্গ না দিলে চেয়ারম্যান পদে থাকছেন ২ প্রার্থী।

রিটানিং কর্মকর্তার দফতর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত সংরক্ষিত ওয়ার্ডে ১৬ জন এবং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন করতে ৬১ জন মনোনয়নপত্র তুলেছেন রিটানিং কর্মকর্তার দফতর থেকে। এরমধ্যে সংরক্ষিত ১ ও ৩ ওয়ার্ডে ৩ জন করে, ২ ও ৫ নং ওয়াডে ২ জন করে, ৪ নং ওয়ার্ডে ৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সাধারণ ওয়ার্ডে ১.৩.৪ নং ওয়ার্ডে ৩ জন করে, ২ ও ৬ নং ওয়ার্ডে ২ জন করে, ৫.৯.১৩ নং ওয়ার্ডে ৫ জন করে, ৬নং ওয়ার্ডে ৬ জন, ৮ নং ওয়ার্ডে ৯ জন, ১০ ও ১২ নং ওয়ার্ডে ৭ জন করে, ১১ নং ওয়ার্ডে ৪ জন মনোয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে, সিলেট জেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মজিবর রহমান সহকারি রিটানিং কর্মকর্তাদের কর্মক্ষেত্র নির্ধারণ করে দিয়েছেন। এরমধ্যে সহকারি রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞাকে সংরক্ষিত ১-৩ এবং সাধারণ ওয়ার্ড ১-৮ এর সহকারি রিটানিং কর্মকর্তা দায়িত্ব দেন। এছাড়া অপর সহকারি রিটানিং কর্মকর্তা ও গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমানকে সংরক্ষিত৪-৫ ও সাধারণ ওয়ার্ড ৯-১৩ ওয়ার্ডের দায়িত্ব দিয়েছেন।

নির্বাচন কমিশন-ইসি গত ২৩ আগস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৫ সেপ্টেম্বর। বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১ টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: