সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বন্যার্তদের পুনর্বাসনে মাঠে নেমেছে সিলেট জেলা প্রশাসন

সিলেটের গোয়াইনঘাটে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি ও করণীয় বিষয়ে উপজেলার সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সভাপতিত্ব ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানে বর্তমান সরকার অঙ্গীকারাবদ্ধ, বন্যার্তদের পুনর্বাসনে মাঠে নেমেছে। তিনি বলেন, গোয়াইনঘাট উপজেলার প্রতিটি ইউনিয়নে বন্যা দুর্গতদের জন্য আশ্রয়কেন্দ্র ও গবাদি পশুর আশ্রয়ের জন্য সরকারী উদ্যোগে আশ্রয়কেন্দ্র নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ‘সরকার সিলেটের ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ৫ কোটি টাকা অর্থবরাদ্দ দিয়েছেন। এর সাথে আরও দুই হাজার বান্ডিল ঢেউটিন দেওয়া হয়েছে। নগদ ৬০ লাখ টাকা দেওয়া হয়েছে। আগামী শনিবার গোয়াইনঘাট ও কানাইঘাটে অর্থ মন্ত্রণালয়ের সোশ্যাল ডেভোলাপমেন্ট ফাউন্ডেশনের আওতায় ৬ কোটি টাকা দেওয়া হবে। সরকার বন্যা দুর্গতদের জন্য আন্তরিকভাবে কাজ করছে।’

এসময় বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, সহকারী কমিশনার ভূমি তানভীর হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহাকারী কমিশনার  জারিন তাহনিম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের প্রশাসক সুশান্ত কুমার দাশ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের প্রশাসক আশরাফুল আলম, উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, সমাজসেবা কর্মকর্তা আবু কাওছার, মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার জুলকার নাঈম, গোয়াইনঘাট প্রেসক্লাবের নির্বাহী সদস্য দূর্গেশ চন্দ্র সরকার বাপ্পি, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. লুৎফুল হক,গোয়াইনঘাট উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফারুক আহমদ প্রমুখ।

সভা শেষে জেলা প্রশাসক মো. মজিবর রহমান উপজেলার ৭০টি পরিবারের মধ্যে দুই বান্ডিল ঢেউটিন ও নগদ জিআর ক্যাশ ৫ হাজার টাকা করে উপকার ভোগীদের মধ্যে বিতরণ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: