সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ৩ দিনে ডায়রিয়া আক্রান্ত ৪৮১

ব’ন্যার পানি নেমে যাওয়ার পর থেকে সিলেটে বাড়ছে ডায়রিয়া আ’ক্রান্ত রোগীর সংখ্যা। গত ৩ দিনে বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ৪৮১ জন। এছাড়া গত এক সপ্তাহে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৫০ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট সূত্রে এই তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৭ দিনে ব’ন্যার পানি নেমে যাওয়ার পর সিলেট বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৫০ জন। এরমধ্যে সিলেট জে’লার ৩৯৫ জন, সুনামগঞ্জের ৪১৮ জন, হবিগঞ্জের ৪৫৬ জন ও মৌলভীবাজারের ২৮১ জন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ১৬৯ জন। এরমধ্যে সিলেটে ৩৬, সুনামগঞ্জে ৪৯, হবিগঞ্জে ৫৩ ও মৌলভীবাজারের ৩১ জন রয়েছেন। অ’পরদিকে আগের ২৪ ঘন্টায় সোমবার সকাল পর্যন্ত বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হন ১৪৯ জন। ২৪ ঘন্টার ব্যবধানে সিলেটে ডায়রিয়া রোগী বেড়েছে ২০ জন। এভাবে সিলেটে প্রতিদিন বাড়ছে ডায়রিয়া আ’ক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্য অধিদফতর সিলেট সূত্রে জানা গেছে, গত ১ মাসে বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৬৮ জন। এরমধ্যে সিলেটের ১ হাজার ৪৯৯, সুনামগঞ্জের ১ হাজার ৪৯৮, হবিগঞ্জের ১ হাজার ৮১৪ ও মৌলভীবাজারের ৭৫৭ জন রয়েছেন।

জানা গেছে, চলতি মওসুমের ২২ জানুয়ারী থেকে সারাদেশের ন্যায় সিলেটেও বাড়তে থাকে ডায়রিয়া আ’ক্রান্ত রোগীর সংখ্যা। ২২ জানুয়ারী থেকে মঙ্গলবার (৭জুন) পর্যন্ত বিভাগে ডায়রিয়া আ’ক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৬৩ জন। এরমধ্যে সিলেট জে’লার ৫ হাজার ৮৯২ জন, সুনামগঞ্জের ৫ হাজার ৮৬ জন, হবিগঞ্জের ৬ হাজার ২৯৪ জন ও মৌলভীবাজারের ৬ হাজার ৫৯১ জন রয়েছেন। এই সময়ে বিভাগে ডায়রিয়া মা’রা গেছেন ১ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডায়রিয়া থেকে সুস্থ হয়েছেন ২৩ হাজার ৩৫৩ জন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: