সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কেন এত মুসলিমবিদ্বেষ, খুঁজতে গিয়ে হয়ে গেলেন মুসলমান!

আমি নিজেকে প্রশ্ন করেছিলাম, কেন মু’সলমানদের বি’রুদ্ধে এত ঘৃ’ণা? এরপর একজন নিরপেক্ষ ব্যক্তি হিসেবে কোরআন পড়া শুরু করি। তারপর সত্যটা জানতে পারলাম। এখন আমি ইস’লামকে নিজের চেয়েও বেশি ভালোবাসি। একজন মু’সলমান হওয়া অনেক বড় সুযোগ ও সম্মান- কথাগুলো বলেছেন সম্প্রতি ইস’লাম গ্রহণ করা তামিল মোটিভেশনাল স্পিকার ও শিক্ষক সবরিমালা জয়কান্থন।

ইস’লামকে কাছ থেকে জানতে ও বুঝতে কোরআন পড়ার পাশাপাশি ম’ক্কা সফর করেছিলেন তামিলনাডুর বিশিষ্ট মোটিভেশনাল বক্তা সবরিমালা। আর এই সফরই তার জীবন পুরোপুরি বদলে দিল। সম্প্রতি তিনি কাবার পবিত্র গিলাফ স্প’র্শ করে ইস’লাম গ্রহণ করেন এবং নিজের নাম রাখেন ফাতিমা সবরিমালা। বলেন, একজন মু’সলিম হতে পেরে আমি গর্বিত।

বিশ্বের প্রত্যেকের কাছে কোরআনের বার্তা পৌঁছে দেওয়ার দাবি করে মু’সলিম’দের উদ্দেশ্য ফাতিমা আরো বলেন, আপনাদের ঘরে একটি দুর্দান্ত ও অসাধারণ বই রয়েছে। বইটি বিশ্ববাসীর পড়া দরকার।

১৯৮২ সালের ২৬ ডিসেম্বর মাদুরাইতে আলাঘরসামি এবং কালাইয়ারসিতে জন্মগ্রহণ করেন সবরিমালা। ২০০২ সালে কুড্ডালোর জে’লার কাট্টুমান্নারগুড়ির কাছে এলেরি স্কুলে শিক্ষক হিসেবে যোগ দেন। এক পর্যায়ে শিক্ষকতার চাকরি ছেড়ে দেন এই দাবিতে যে, তার জাতি চাকরির চেয়েও গুরুত্বপূর্ণ। এরপর তিনি ভা’রতজুড়ে একক শিক্ষাব্যবস্থা প্রচলনের আ’ন্দোলন শুরু করেন।

২০০২ সাল থেকে সমাজ সেবামূলক কাজে নিজেকে নিয়োজিত করেন তামিলনাড়ুর এই আ’লোচিত ব্যক্তিত্ব। শিক্ষায় সমতা, নারীর অধিকারের দাবিতে বারবার সরব হয়েছেন। ২০১৭ সালে তামিলনাড়ুতে ‘ভিশন ২০৪০’ নামে একটি সংস্থা শুরু করেন, যার লক্ষ্য হল মে’য়ে শি’শুদের সুরক্ষা এবং পুরো দেশে একক শিক্ষা ব্যবস্থা নিয়ে আসা।

সবরিমালা সমাজে মে’য়ে ও নারীর প্রতি সহিং’সতার বি’রুদ্ধে ল’ড়াই করছেন। এ বিষয়ে তিনি একটি বইও লিখেছেন এবং তা বিতরণ করেছেন ৫ হাজার স্কুলের ছা’ত্রীদের মধ্যে।

সবরিমালার সবচেয়ে বড় পরিচয় তিনি একজন মোটিভেশনাল স্পিকার। তিনি দুই হাজারেরও বেশি মঞ্চে বক্তব্য দিয়েছেন। দুই শতাধিক প্ল্যাটফর্মে প্যানেল স্পিকার ছিলেন এবং ভান্ডার টিভি, নিউজ ৭ টিভি, জয়া টিভিসহ বেশ কয়েকটি টিভি চ্যানেলে অনুষ্ঠান পরিচালনা করেছেন।

নারীর ব্যাপারে সমাজের যেসব নেতিবাচক ধারণা রয়েছে, সেগুলোকে ভেঙে ফেলে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছেন সবরিমালা ওরফে ফাতিমা সবরিমালা। জয়াকান্থনের সঙ্গে সংসার জীবনে জয়াচোলান নামে তাদের এক পুত্রসন্তান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: