সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দাফনের সাড়ে চার মাস পরও অক্ষত নারীর মরদেহ

কুড়িগ্রামের ভূরুঙ্গামা’রীতে দাফনের সাড়ে চার মাস পার হওয়ার পর কবরে অক্ষত অবস্থায় এক নারীর ম’রদেহ দেখা গিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। কালজানি নদীর প্রবল ভাঙনে ওই কবরের একপাশ ধসে যায়। এতে ওই ম’রদেহের একাংশ বেড়িয়ে যায়। এসময় এলাকার মানুষ অক্ষত অবস্থায় ম’রদেহটি দেখতে পান।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজে’লার শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা গ্রামে স্থানীয় সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর বাড়ির পারিবারিক কবর স্থানে এ ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে ম’রদেহটি দেখতে ওই কবরের পাশে উৎসুক জনতার ভিড় জমে।

জানা যায়, সাড়ে চার মাস আগে শিলখুড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর স্ত্রী’ মা’রা গেলে বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। সম্প্রতি নদী ভাঙনে কবরটির একপাশ ভেঙে গেলে ম’রদেহটি অক্ষত অবস্থায় দেখতে পান স্থানীয়রা। পরে এলাকাবাসী অক্ষত ম’রদেহটি সরিয়ে নিয়ে এলাকার সামাজিক কবরস্থানে আবার দাফন করেন।

শিলখুড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা লুৎফর রহমান জানান, লা’শ পুনরায় দাফনের কাজে তিনি নিজে নিয়োজিত ছিলেন। লা’শের গায়ে কোনোরকম দুর্গন্ধ তো দূরের কথা কাফনের কাপড়েও কোন পরিবর্তন দেখেননি তিনি। আগের কাফনেই তাকে পুনরায় দাফন করা হয়েছে। মৃ’ত্যুর প্রায় ৫ মাস পরেও এরকম অক্ষত ম’রদেহ দেখে তিনি বিস্মিত।

শিলখুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবু ইউসুফ বলেন, ‘এরকম অলৌকিক ঘটনার কথা লোকমুখে শুনেছি কিন্তু আজ আমি নিজে এটার সাক্ষী হয়ে গেলাম। শুনেছি তিনি অ’ত্যন্ত একজন দানশীল মহিলা ছিলেন। তার কাছে হাত পেতে কেউ কখনও নিরাশ হননি। পাঁচ ওয়াক্ত নামাজের পাশাপাশি তিনি নিয়মিত তাহাজ্জুদ নামাজ পড়তেন।’
ভূরুঙ্গামা’রী উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. এ এস এম সায়েম বিষয়টি শুনে বিস্ময় প্রকাশ করে জানান, এমনটা হওয়া বিজ্ঞান সম্মত নয়। কোন ধরনের সংরক্ষণমূলক ব্যবস্থা ছাড়া দাফনের ১০/১৫ দিনের মধ্যে প্রাকৃতিক নিয়মেই লা’শ পঁচে যাওয়ার কথা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: