সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বেসরকারি হাসপাতালে ভ্যাকসিন বিক্রি করবে সরকার

সরকারের কিনে আনা ভ্যাকসিন বেসরকারি হাসপাতালে ব্যবহারের অনুমোদন দেওয়া হবে। বৃহস্পতিবার বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) পরিবার পরিকল্পনা অধিদফতর আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘তারা সরকার থেকে কিনে নেবে, আমরা ব্যাবস্থা করছি। আমরা প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়েছি। তবে সেটা খুব বেশি হবে না, অল্প দেব। আর তাতে আমাদের ওপরও চাপ কমবে। কিছু মানুষ বেসরকারি হাসপাতালে যাবে, তবে যাদের ভালো হাসপাতাল আছে শুধু তাদেরকে এই ভ্যাকসিন দেওয়া হবে। তবে সেসব হাসপাতাল সরকার অনুমোদন করে দেবে, শুধু তারাই করোনার টিকা দিতে পারবে।’

তিনি আরও বলেন, মানসম্পন্ন প্রাইভেট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল শুধু এই ভ্যাকসিন পাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের তো কোটি কোটি ভ্যাকসিন দিতে হবে। এক্ষেত্রে দশ লাখ তো কিছুই না। তবে বেসরকারিভাবে দেওয়া হলেও এখনও তার মূল্য নির্ধারণ করা হয়নি।

এর গতকাল (১০ ফেব্রুয়ারি) বিক্রির জন্য সরকারের কাছে ১০ লাখ টিকা চেয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।

প্রসঙ্গত, সরকার দেশের হাসপাতালগুলোতে এই টিকা বিনামূল্যে দিচ্ছে। গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু করে আজ ১১ ফেব্রুয়ারি পর্যন্ত টিকা নিয়েছেন প্রায় সাড়ে পাঁচ লাখ মানুষ। দেশজুড়ে জাতীয়ভাবে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হয় গত ৭ ফেব্রুয়ারি। আজ ১১ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত পাঁচদিনে দেশে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন পাঁচ লাখ ৪২ হাজার ৩০৯ জন। তাদরে মধ্যে পুরুষ তিন লাখ ৮৬ হাজার ৫৭৮ জন আর নারী টিকা নিয়েছেন এক লাখ ৫৫ হাজার ৭৩১ জন।সূত্র : বাংলা ট্রিবিউন

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: