সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
শনিবার, ১৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সীমান্ত অপরাধ দমনে বিজিবি’র জনসচেতনতামূলক সভা

সিলেটের কোম্পানীগঞ্জে সীমান্ত অপরাধ দমনে জনসচেতনতামুলক সভা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি)। সীমান্তে অপরাধ এবং অবৈধ সীমান্ত পারাপার রোধে সীমান্তবাসী জনগনকে সচেতন করে তুলতে এ সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তের সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)এর অধীনস্থ কালাসাদেক বিওপি সংলগ্ন এলাকায জনসচেতনতামূলক এ সভা অনুষ্ঠিত হয়।

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাকির হোসেন, এনডিসি, পিএসসি, অতিরিক্ত মহাপরিচালক, রিজিয়ন কমান্ডার, সরাইল এর সভাপতিত্বে উক্ত সভায় বাংলাদেশ- ভারত সীমান্তে অবৈধ অনুপ্রবেশের কারণ এবং অবৈধ এর ক্ষতিকর বিভিন্ন দিক,ও সীমান্ত আইন সহ সীমান্ত সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে বিষদ ভাবে আলোচনা হয়।

এ সময় ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাকির হোসেন বলেন,সিলেট সীমান্ত দিয়ে বাংলাদেশী নাগরিকদের অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে বিজিবির টহল তৎপরতা ও গোয়েন্দা নজরদারী এখন আরো বৃদ্ধি করা হয়েছে।

এছাড়াও, সম্প্রতি অনাকাঙ্খিত সীমান্ত হত্যার ব্যাপারে প্রতিপক্ষ ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফ বরাবরে এসব ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। পাশাপাশি বাংলাদেশী নাগরিকদের হত্যাকারী/অপরাধী ভারতীয় খাসিয়া নাগরিকদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপারে বিএসএফকে তাগাদা ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্যও অনুরোধ জানানো হয়েছে। এসময় তিনি আরো উল্লেখ্য করেন, বৈশ্বিক করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক মন্দা ও অর্থনৈতিক কর্মকান্ড হ্রাস পাওয়ায় সীমান্ত এলাকার জনসাধারণ এখন কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। এই হতদরিদ্র সীমান্তবর্তী জনগণের বিকল্প আয়ের বিষয়টি বিবেচনায় নিয়ে সীমান্তবর্তী জনগনকে অর্থনৈতিক কর্মকান্ডে নিয়োজিত রাখা খুবই জরুরী। সীমান্তবর্তী এলাকার জনসাধারণের কর্মসংস্থান সৃষ্টি তথা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য তিনি স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি সহ এনজিও সমূহকে এগিয়ে আসার আহব্বান জানান।

এছাড়াও, উক্ত সভায় বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) সর্বজনাব মোঃ আমিনুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমদ (শামীম)।

এ সময় উপস্থিত ছিলেন বিজিবি’র উপ-মহাপরিচালক ও সিলেটের সেক্টর কমান্ডার,কর্ণেল মাহমুদ মাওলা ডন, এএফডব্লিউসি, পিএসসি, ৪৮ বিজিবি সিলেট ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, পিএসসি সহ স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান, মেম্বার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য যে সাম্প্রতিক সময়ে সিলেট জেলার সীমান্ত এলাকায় বাংলাদেশী নাগরিকদের সীমান্তে অপরাধ এবং অবৈধ অনুপ্রবেশের মাত্রা বৃদ্ধি পেয়েছে। এর ফলে সীমান্তে হত্যা ও বৃদ্ধি পেয়েছে।ইহা থেকে বাংলাদেশী নাগরিকদের রক্ষা ও সচেতন করতে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: