সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে আড়াই হাজারের বেশি আক্রান্ত, মৃত্যু ৭২

ভারতে হুহু করে ছড়িয়ে পড়ছে নোভেল করোনাভাইরাস। চলতি সপ্তাহের শুরুতে আক্রান্তের সংখ্যাটা হাজার ছুঁয়েছিল। চার দিনেই সেই সংখ্যা দ্বিগুণের বেশি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ৩২৮ জন। আর বৃহস্পতিবার দেশটিতে একদিনেই মারা গেছেন ১২ জন। সব মিলিয়ে ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা ৫৩।

তবে ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে ভারতে মোট আক্রান্ত হয়েছেন ২৫৪৩ জন এবং মারা গেছেন মোট ৭২ জন। এদের মধ্যে একদিনেরই মারা গেছেন ১৪ জন।

স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার বলছে, রাত সাড়ে ৯টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২০৬৯ এবং মৃতের সংখ্যা ৫৩।

যদিও ভারতের সরকারি সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, করোনায় আক্রান্ত মোট ২৩৫৮ জন এবং মারা গেছেন মোট ৭৩ জন।

বৃহস্পতিবার বেলা বাড়তেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে করোনা আক্রান্তদের মৃত্যুর খবর আসতে থাকে।

পিটিআই জানিয়েছে, বডোদরায় ৫২ বছর বয়সি এক প্রৌঢ় এবং ইনদওরের ৫৪ বছরের এক বাসিন্দা করোনা সংক্রমণে মারা গিয়েছেন।

দিল্লিতে নিজামুদ্দিনের তবলিগ জামাত ফেরত দুজনেরও মৃত্যুর খবর মিলেছে। ওইদিন এক জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে হরিয়ানা ও রাজস্থানে। মহারাষ্ট্র তিন জন কোভিড-১৯ রোগাক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে সেখানে মৃতের সংখ্যা দাঁড়াল ২১। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ৪২৩-য়ে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিজামুদ্দিনের জমাতে উপস্থিত এবং তাদের সংস্পর্শে আসা প্রায় ৯ হাজার জনকে চিহ্নিত করে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৩০৬ জন বিদেশি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল জানিয়েছেন, তল্লাশি চালিয়ে অন্তত ৪০০ জন সংক্রমিতের খোঁজ মিলেছে, যারা তবলিগ জামাতের সদস্য। এই সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা আগরওয়ালের।

একই আশঙ্কা করছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-ও। তিনি জানান, নিজামুদ্দিন থেকে উদ্ধার করা ব্যক্তিদের মধ্যে দুজন করোনা সংক্রমিত হয়ে মারা গিয়েছেন। ওই জমাতে থাকা সকলেরই লালারস পরীক্ষা করা হবে। তবে দিল্লিতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে একে অপরের থেকে সংক্রমণ (লোকাল ট্রান্সমিশন) শুরু হয়নি বলে দাবি কেজরিওয়ালের।

এদিকে হরিয়ানায় বৃহস্পতিবার করোনাআক্রান্ত ৬৭ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এটাই রাজ্যের প্রথম করোনা-মৃত্যু।

ওইদিন জম্মু-কাশ্মীরে আরও ৮ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এই নিয়ে সেখানে মোট ৭০ জন সংক্রমিত হলেন।

পঞ্জাবে ১০ মাসের এক শিশুও করোনা সংক্রমিত বলে খবর পাওয়া গেছে।

মুম্বাইয়ের ধারাভিতে বুধবার ৫৬ বছর বয়সি এক প্রৌঢ় মারা যান। ২৪ ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার সেখানে নতুন করে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

দিল্লির এক শীর্ষস্থানীয় সিআরপিএফ ডাক্তারের কোভিড-১৯ পজ়িটিভ এসেছে। তিনি এমস-এ ভর্তি। তিনি কী ভাবে সংক্রমিত হয়েছেন, তা এখনও জানা যায়নি। এ নিয়ে সরকারিভাবে কিছু না জানানো হলেও ভারতের অন্তত ১০ চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার, ওয়ার্ল্ডোমিটার

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: