সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট দেশের সবচেয়ে বেশি ভূমিকম্পপ্রবণ এলাকা

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বেশি ভূমিকম্পপ্রবণ এলাকা সিলেট। এ শহরের অধিকাংশ ভবনই ঝুঁকির মধ্যে রয়েছে। সিলেটে ভবন নির্মাণের অনুমতি নেয়া হয় একভাবে, আর নির্মাণ করা হয় অন্যভাবে। এজন্য সিলেটে সার্ভে করলে একটা ভবনও টিকবে না।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের সেন্টার ফর রিসার্চ, টেস্টিং অ্যান্ড কনসালটেন্সির (সিআরটিসি) উদ্যোগে তিন দিনব্যাপী ক্লায়েন্ট সামিটর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সমন্বয়হীনতার অভাবে সিটি করপোরেশন এবং শাবি যেকোনো কাজ যৌথভাবে করতে পারছে না। এজন্য আমাদের যোগাযোগ বৃদ্ধি করতে হবে। বিশেষ করে সিটি করপোরেশন প্রকৌশলীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারে শাবি।

সিইই বিভাগের সিআরটিসির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন জাপান ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড আরবান সেফটির (জিডপাস) পরিচালক ও বুয়েটের অধ্যাপক ড. রাকিব আহসান, বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজির অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমেদ, সিআরটিসির পরিচালক অধ্যাপক ড. মো. জহির বিন আলম ও অনুষ্ঠানের সমন্বয়ক ড. ইমরান কবির প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. রাকিব আহসান বলেন, বাংলাদেশ ভূমিকম্পপ্রবণ এলাকা হওয়ার কারণে বিল্ডিং কোডে পরিবর্তন এসেছে। ডিজাইনের ক্ষেত্রেও পরিবর্তন এসেছে। তাই নতুন নিয়ম অনুযায়ী বিল্ডিং নির্মাণ করার জন্য দক্ষ জনবল দরকার। এক্ষেত্রে শাবিব বিভিন্ন প্রশিক্ষণের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: