সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিঃসঙ্গ হিন্দু বৃদ্ধের সৎকার করলেন মুসলিম প্রতিবেশীরা!


গোটা ভারত যখন সিএএ-এনআরসি নিয়ে চরম বিরোধিতায় মগ্ন, তখন এই বাংলার দুটি ঘটনা যেন বারবার বলে গেল, সম্প্রীতির সুর এই বাংলা থেকে সহজে মুছে দেওয়া যাবে না।

একদিকে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে বুধবার সকালে সরস্বতী পুজোর সূচনা করেছেন এক মুসলিম বৃদ্ধ। তেমনি বাগদেবীর আরাধনার দিনই ঘুটিয়ারিতে নিঃসঙ্গ এক হিন্দু বৃদ্ধের সৎকার করতে এগিয়ে এলেন মুসলিম প্রতিবেশীরা। এই সময়ের খবর।

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরিফের মনসাপুকুরে অনেকদিন ধরেই নিঃসঙ্গ জীবন কাটাতেন ৭০ বছরের এক বৃদ্ধ। তাঁর নাম মানু মিস্ত্রি। নিজের বলতে তেমন কেউ নেই। তবে প্রতিবেশী সকলেই তাঁর জন্য এগিয়ে আসতেন। প্রতিবেশীরা সকলেই অবশ্য মুসলিম সম্প্রদায়ভূক্ত।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন মানু মিস্ত্রি। তখন এই প্রতিবেশীরাই তাঁকে হাসপাতালে ভরতি করেন। পরে সকলে মিলে তাঁকে বাড়িতেও ফিরিয়ে আনেন। কিন্তু গত সোমবার ফের অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর।

এতদিনের প্রতিবেশী, কিন্তু হিন্দু বৃদ্ধের সৎকার কে করবেন? প্রতিবেশীরা সকলেই যে মুসলিম। নিয়মের বেড়া বোধহয় ভেঙে যায় মানবতার কাছে এসে। বৃদ্ধের দুঃসম্পর্কের এক ভাগ্নেকে সঙ্গে নিয়ে মুসলিম প্রতিবেশীরাই বৃদ্ধের মরদেহে কাঁধে তুলে নেন।

প্রত্যেকেই শ্মশানে গিয়ে পুরোহিতকে বলে দেন, যা রীতিরেওয়াজ সব যেন অক্ষরে অক্ষরে পালন করা হয়। একেবারে নিয়ম মোতাবেক শেষ হয় শেষকৃত্য। এখানেই শেষ নয়, ওই বৃদ্ধের শ্রাদ্ধও করা হবে জানিয়েছেন প্রতিবেশীরা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: