সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফটো সাংবাদিকদের ছবি ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে — আবুল মাল আবদুল মুহিত

সাবেক সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ফটো সাংবাদিকদের ছবি অতীত, বর্তমান ও ইতিহাস সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ছবি কথা বলে, কিন্তু কথা বলার ভাষা না থাকলে সেই ছবি মানুষের স্মৃতি শক্তিকে জাগ্রত করে। জীবনে অনেক ঝুঁকি নিয়ে ফটো সাংবাদিকরা ছবি তুলে সৃষ্টি করেন নতুন গৌরবোজ্জ্বল ইতিহাস। অতীত ইতিহাস ঘাটলেই উঠে আসবে ফটো সাংবাদিকদের অসামান্য ত্যাগের প্রতিচ্ছবি। আমরা রাজনীবিদরা ফটো সাংবাদিকদের ছবি দেখে কাজ করতে উৎসাহিত হই।

মুহিত বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি ও রাষ্ট্র পরিচালনার দক্ষতা একজন মানুষই অর্জন করেছেন, তিনি হচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১০ বছর বাংলাদেশ যেভাবে এগিয়েছে তা কল্পনা করা যায় না। মানুষ সম্পৃক্ত না হলে কোন উন্নয়ন সম্ভব নয়। তিনি আরো বলেন, আমি ১৯৮০ সাল থেকে একটি বই লেখা শুরু করেছি, যার নাম ‘পৃথিবীর ইতিহাস’। বর্তমান অবসর সময়ে আমি এই বইটি লিখে যাচ্ছি। এই বইটি থেকে কবি সাহিত্যিকরা ইতিহাসের অংশ খুজে পাবেন।
তিনি ১৪ জানুয়ারি বুধবার জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে “লেন্স” এর ৬ষ্ঠ প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর দাস এবং সহ-সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদের যৌথ পরিচালনায় লেন্স প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নর্থইস্ট ইউনিভার্সিটির উপাচার্য্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক ও সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সভাপতি মুহিব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মো. দুলাল হোসেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল।

উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, দৈনিক শ্যামল সিলেটের নির্বাহী সম্পাদক আব্দুল মুকিত, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক প্রণব কান্তি দেব, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট ও সিলেটের ডাকের প্রথম ফটে সাংবাদিক মাহবুব রহমান, এস.পি.এস এর সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাংবাদিক মুজিবুর রহমান ডালিম, রাজা ম্যানশন ব্যবসায়ী সমিতির সভাপতি মাসুদ হোসেন খান, লন্ডন প্রবাসী ফয়সল আহমদ পাপলু, সিলেট উন্নয়ন সংস্থার সভাপতি আলী আহমদ, সাংবাদিক শরিফ আহমদ, সাবেক অর্থমন্ত্রীর ব্যক্তিগত সহকারি কিশোয়ার ভট্টাচার্য্য জনি, পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত সহকারি আবুল হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের কার্যকরি কমিটির কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির লিটন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম, নির্বাহী সদস্য আশকার ইবনে আমীন লস্কর রাব্বী, মো. শাহীন আহমদ, সদস্য আনিসুর রহমান, এস. সুটন সিংহ, জাবেদ আহমদ, বিলকিছ আক্তার সুমি, ইকবাল মুন্সি, শহীদুল ইসলাম, রেজা রুবেল, শিপন আহমদ, সুব্রত দাস, ইদ্রিছ আলী, আবু বকর প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন ও গীতা পাঠন করেন সদস্য সুব্রত দাস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: