সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফুটবলকে বিদায় জানালেন ক্রুস

ডেইলি সিলেট ডেস্ক ::

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে জার্মানির বিদায়ের মধ্য দিয়ে শেষ হয়ে গেছে টনি ক্রুসের ফুটবল ক্যারিয়ার। বর্তমান তারকা ফুটবলার থেকে হয়ে গেছেন তিনি সাবেক। তারপরও যেন কিছু একটা বাকি ছিল। সেই আনুষ্ঠানিকতাও এবার সারা হলো। আবেগঘন বার্তায় ক্রুস বললেন, ‘বিদায়’।

আন্তর্জাতিক ফুটবল থেকে আগেও অবশ্য একবার অবসর নিয়েছিলেন ক্রুস। তবে দীর্ঘ কয়েক বছরের ব্যর্থ পথচলার পর পালাবদলের মধ্য দিয়ে যাওয়া দলের প্রয়োজনে এবং কোচের অনুরোধে অবসর ভেঙে ফেরেন তিনি। লক্ষ্য ছিল এবারের ইউরো।

ক্যারিয়ারে অনেক ট্রফি জিতলেও, ইউরোয় শিরোপার স্বাদ কখনও পাননি তিনি। আসরের শুরুতে দারুণ পারফরম্যান্সে আশা জাগালেও শেষ পর্যন্ত সেই অপেক্ষা আর কাটেনি ক্রুসের; স্পেনের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে হেরে বিদায় নিয়েছে জার্মানি। সেই সঙ্গে পুরোপুরি চুকে গেছে ক্রুসের ফুটবল অধ্যায়।
গত মাসে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতে ক্লাব ফুটবলের ইতি টানেন ৩৪ বছর বয়সী ক্রুস। এবার শেষ হলো আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার। স্পেনের বিপক্ষে ক্যারিয়ারে শেষ ম্যাচ খেলার দুই দিন পর ইনস্টাগ্রামে সবাইকে ধন্যবাদ জানিয়ে নতুন জীবনে পা রাখলেন তিনি।

তিনি জানান, “তো, এই পর্যন্তই। তবে বিরতি নেওয়ার এবং গত ১৭ বছরে কী হয়েছে তা অনুধাবন করার আগে, আমাকে আমার মতো করে গ্রহণ করার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানানোর এই সুযোগ হারাতে চাই না।”

২০১৪ সালে জার্মানির বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য এবং ইতিহাসের সেরা মিডফিল্ডারদের একজন ক্রুস ধন্যবাদ জানিয়েছেন তার সাফল্যের সঙ্গে জুড়ে থাকা সবাইকে। কৃতজ্ঞতা জানিয়েছেন সমর্থক, ক্লাব, কোচ, বন্ধু এবং পরিবারের সবাইকে।

ক্লাব ক্যারিয়ারে অসংখ্য ট্রফি জিতেছেন ক্রুস। ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্লাব প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন তিনি মোট ছয়বার- বায়ার্ন মিউনিখের হয়ে একবার, রিয়ালের জার্সিতে পাঁচবার।

বায়ার্নের হয়ে ওই একটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি বুন্ডেসলিগা ছাড়াও আরও অনেক শিরোপা জিতেছেন তিনি। এরপর রিয়ালের হয়ে লিগ শিরোপা জিতেছেন চারবার, সঙ্গে আছে আরও অনেক ট্রফি। তার সাফল্যে ভরপুর ক্যারিয়ারের শেষটা হলো জাতীয় দলের হয়ে ১১৪ ম্যাচ খেলার মধ্য দিয়ে।

বিদায়ী বার্তার শেষটা ক্রুস টেনেছেন ফুটবলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে, “ধন্যবাদ ফুটবল! তুমি সুন্দর এক খেলা এবং…তোমাকে স্বাগত। বিদায়।”

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: