সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসরায়েলের হাতে হিজবুল্লাহর কমান্ডার নিহত, প্রতিবাদে ১০০ রকেট হামলা

ডেইলি সিলেট ডেস্ক ::

ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলের উত্তেজনা ফের তুঙ্গে। দুই পক্ষের মধ্যে পুরো মাত্রার যুদ্ধ শুরু হতে পারে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলি হামলায় লেবাননের দক্ষিণাঞ্চলে তাদের শীর্ষ একজন কমান্ডার নিহত হয়েছে। এরপরেই ইসরায়েলে ১০০ রকেট হামলা চালানো হয়েছে বলে দাবি গোষ্ঠীটির। খবর আল জাজিরার।

গত ৯ মাসে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গোষ্ঠীটির তিনজন উচ্চপদস্থ কর্মকর্তা নিহত হলেন। গতকাল বুধবার হিজবুল্লাহ জানিয়েছে, মুহাম্মদ নিমাহ নাসের যিনি হজ আবু নামে পরিচিত তিনি হামলায় নিহত হয়েছেন। এর জবাবে ইসরায়েলের বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে ১০০ কাতিউশা রকেট ছোড়া হয়েছে।

হিজবুল্লাহর শীর্ষ এই কমান্ডার ঠিক কোথায় নিহত হয়েছেন- সেই সম্পর্কে কোনো তথ্য দেয়নি গোষ্ঠীটি।

তবে একটি সূত্র আল জাজিরাকে জানিয়েছে, লেবাননের দক্ষিণাঞ্চলে তায়ারের হোস এলাকায় তিনি নিহত হয়েছেন। এ ছাড়া আরও একটি ঘনিষ্ট সূত্র বার্তা সংস্থা এএফপিকে নাসেরের নিহতের তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গত জুনে ইসরায়েলি হামলায় তালেব আব্দাল্লাহ নামে হিজবুল্লাহর আরেক শীর্ষ কর্মকর্তা নিহত হন বলে এই সূত্র জানায়। গত জানুয়ারিতে ইসরায়েলি হামলায় উইসাম আল-তাউইল নামে গোষ্ঠীটির আরেক শীর্ষ কর্মকর্তা ইসরায়েলি হামলায় নিহত হয়।

লেবাবন থেকে আল জাজিরার সাংবাদিক আসেদ জানান, নাসেরকে হত্যার জবাবে ইসরায়েলে ১০বার পৃথক হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তিনি বলেন, লেবাননের দক্ষিণ থেকে ছোড়া কিছু ক্ষেপণাস্ত্র ও রকেটের শব্দ আমরা শুনতে পেয়েছি এবং দেখেছি এসব অধিকৃত গোলান মালভূমিতে আঘাত করেছে।

তবে ইসরায়েলে চালানো হিজবুল্লাহর সর্বশেষ হামলা নিয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। ইসরায়েলের পক্ষ থেকেও এই হামলা নিয়ে কোনো মন্তব্য জানানো হয়নি। তবে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলা উত্তেজনা আরও বাড়ালো।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: